টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিদেশীদের কাছে কান্নাকাটি করে লাভ নেই: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ১৫ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশীদের কাছে অহেতুক কান্নাকাটি করে কোনো লাভ নেই। যারা যুদ্ধাপরাধীদের মদদ দেয়, জনগণকে পুড়িয়ে মারে, বিপুলসংখ্যক মানুষের সঙ্গে ছিনিমিনি খেলে এবং জনগণের অর্থ ও সম্পদ লুট করে অবশ্যই তাদের ধরা হবে।

আজ শনিবার গণভবনে আওয়ামী লীগ জাতীয় কমিটির সভায় সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণের জন্য এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, তাদেরকে অবৈধভাবে ক্ষমতা দখলকারী এবং ক্ষমতার অপব্যবহার করে দল গঠনকারীদের কাছ থেকে গণতন্ত্রের ছবক শুনতে হয়। দেশবাসীকে তাদের ব্যাপারে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র নেই বলে যারা বিদেশীদের কাছে অভিযোগ করেছে এ দেশে তাদের কোনো স্থান নেই।

শেখ হাসিনা বলেন, তারা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের পৃষ্ঠপোষকতা দিয়েছে। কিন্তু তাদের কাছ থেকেই আমাদের গণতন্ত্রের উপদেশ শুনতে হয়। এর চেয়ে দুঃখজনক আর কি হতে পারে। আমি জানি না বাংলাদেশের মানুষ সেই ইতিহাস ভুলে গেছে কিনা।

এ ব্যাপারে শেখ হাসিনা প্রশ্ন রাখেন যে, তারা গণতন্ত্রের কোন পথ রচনা করেছেন এবং ক্ষমতায় গেছেন? তারা বারংবার অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশকে ধ্বংস করেছে এবং আবারো তাই করার চেষ্টা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, তারা গণতন্ত্রের বানান এবং গণতন্ত্রের সংজ্ঞা জানে কিনা সে বিষয়ে সন্দেহ রয়েছে।

তিনি বলেন, ‘দেশবাসীর গণতন্ত্রের শিক্ষা নেয়ার কোন প্রয়োজন নেই, কারণ তারা গণতন্ত্রের জন্য অনেক লড়াই-সংগ্রাম করেছে, বিজয় এনেছেন এবং গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেছে।’

সূত্র: বাসস

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত