টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাঁচলাইশে পাসপোর্ট অফিসের নতুন ভবনের উদ্বোধন

5530চট্টগ্রাম, ১৫ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::  নগরীর পাঁচলাইশে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। এটি বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের আঞ্চলিক পাসপোর্ট অফিস নির্মাণ প্রকল্পের ৩৩ তম ভবন।

শনিবার সকালে চারতলা বিশিষ্ট এই ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।  এসময় অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিন, বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ রেজওয়ান, চট্টগ্রাম জেলা প্রশাসক শামসুল আরেফিন, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ রেজওয়ান বলেন, আন্তর্জাতিকভাবে একটি দেশের নাগরিকের পরিচয়পত্র হলো পাসপোর্ট। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বর্তমান সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর মেশিন রিডেবল পাসপোর্ট প্রকল্প হতে নেয়। যা ছিল একটি যুগান্তকারী পদক্ষেপ।  সরকার প্রতি জেলায় পাসপোর্ট অফিস নির্মাণের উগ্যোগ নেয়। এরই ধারাবাহিকতায় ৬৪ জেলায় ৬৭ পাসপোর্ট অফিস নির্মাণের প্রকল্প হাতে গ্রহণ করা হয়। সারা দেশে এ পর্যন্ত ৩৪টি অফিসের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

এই অফিস থেকে নগরীর চান্দগাঁও, কর্ণফুলী, কোতোয়ালী, চকবাজার, পাঁচলাইশ, বাকলিয়া থানা এবং দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, বোয়ালখালী, সাতকানিয়া, লোহাগাড়া, আনোয়ারা, বাঁশখালী ও চন্দনাইশ উপজেলার বাসিন্দারা সেবা নিতে পারবেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত