টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সম্মেলনেই নির্বাচনের ইশতেহার ঘোষণা: শেখ সেলিম

চট্টগ্রাম, ১৩  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: আগামী ২২-২৩ শে অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে আগামী ২০১৯ সালের নির্বাচনের ইশতেহার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সম্মেলনের ঘোষণাপত্র উপ-কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম।

তিনি বলেন, আওয়ামী লীগের আসন্ন সম্মেলনের ঘোষণাপত্রের খসড়া চূড়ান্ত হয়েছে এবং এ ঘোষণাপত্রের আলোকে আগামী নির্বাচনের ইশতেহার তৈরি করা হবে।

বৃহস্পতিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসন্ন সম্মেলনের ‘ঘোষণাপত্র উপ- কমিটির’ বৈঠকে এসব কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন, ‘অনির্বাচিত সরকারের অধীনে বাংলাদেশে যাতে কোনো নির্বাচন না হয় সে বিষটি স্পষ্ট থাকবে। সরকার পরিবর্তন বুলেটে নয়, ব্যালটে হবে। সেই বিষয়টিও ঘোষণা পত্রে থাকবে। এছাড়া যুদ্ধাপরাধীদের বিচারের কথাটি বরাবরের মত এবারো আমাদের ঘোষণাপত্রে থাকবে। দেশে একজন যুদ্ধাপরাধী থাকা পর্যন্ত তাদের বিচার করা হবে।’

তিনি বলেন, ২০২১ সালে মধ্যম আয়ের দেশের যে টার্গেট নিয়েছিল এতোমধ্যেই তার অনেকটা সম্পূর্ণ হয়েছে এবং ২০৪১ সালের উন্নত সমৃদ্ধশালী দেশে পরিণত করার জন্য গৃহীত ১০টি মেগাপ্রকল্পের ঘোষণা থাকবে। যা বাস্তবায়ন হবে ২০৪০ সালের মধ্যে। যা সম্পূর্ণ হলে দেশের অর্থনৈতিক ভিত আরো মজবুত হবে। আওয়ামী লীগের এ ঘোষণাপত্রে সামাজিক নিরাপত্তার কথা রাখা হয়েছে। সমাজে ধনী-দরিদ্রের বৈষম্য দূর করার জন্য সরকারের গৃহীত পদক্ষেপের কথাও উল্লেখ থাকবে বলে জানান শেখ সেলিম।

সম্মেলনের ঘোষণাপত্র উপ কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন- মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, মাহবুবউল আলম হানিফ, দীপু মণি, আব্দুল মান্নান, আব্দুর রাজ্জাক, আহমদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত