টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শরিয়াহ ইনডেক্স সমন্বয় করলো সিএসই

চট্টগ্রাম, ১৩  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে নতুন করে সিএসই শরিয়াহ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৩ অক্টোবর এটা কার্যকর হবে।

সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

এতে নতুন ৩৫টি কোম্পানিকে যুক্ত করা হয়েছে। আর আগের ৬টি কেম্পানিকে বাদ দেওয়া হয়েছে। মোট ১০৫টি কোম্পানিকে অর্ন্তভুক্ত করা হয়েছে।

নতুন করে যুক্ত হওয়া কোম্পানিগুলো হলো- আজিজ পাইপস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, বিডি ওয়েলন্ডিং ইলেকট্রোডস, বিডি থাই অ্যালুমিনিয়াম, বিচ হ্যাচারি, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, বেক্সিমকো সিনথেটিক্স, ড্যাফোডিল কম্পিউটারস, ড্রাগন সোয়োটার অ্যান্ড স্পিনিং, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ, ফ্যামিলিটেক্স বাংলাদেশ, ফার ক্যামিকাল ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন হার্ভেস্ট এ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ, ইফাদ অটোস, ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ, ইনফরমেশস সার্ভিসেস নেটওয়ার্ক।

আরও রয়েছে কেডিএস অ্যাক্সেসরিজ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, মেঘনা পেট্রোলিয়াম, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স, আর এন স্পিনিং মিলস, রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস, রেকিট বেনকিজার বাংলাদেশ, সাইহাম কটন মিলস, সাইহাম টেক্সটাইলস মিলস, স্যালভো ক্যামিকাল ইন্ডাস্ট্রিজ, শাশা ডেনিমস, শাইনপুকুর সিরামিকস, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, সিনোবংলা ইন্ডাস্ট্রিজ, স্ট্যান্ডার্ড সিরামিকস ইন্ডাস্ট্রিজ, সামিট পাওয়ার, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড।

আর বাদ যাওয়া কোম্পানিগুলো হলো- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, বিডিকম অনলাইন, মতিন স্পিনিং মিলস, প্যারামাউন্ট ট্যাক্সটাইলস, সামিট অ্যালায়েন্স পোর্ট, ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশ লিমিটেড।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত