টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রাইম মুভার ট্রেইলর মালিক-শ্রমিকদের স্থগিত ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম, ১৩  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): : চট্টগ্রাম বন্দরে ধর্মঘট প্রত্যহারের ঘোষণা দিয়েছে কন্টেইনার বহনকারী গাড়ি প্রাইম মুভার মালিক-শ্রমিকদের সংগঠন।

আজ বৃহস্পতিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে মহাসড়কে মোটরযানের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণে বিভিন্ন স্টেক-হোল্ডারদের নিয়ে গঠিত উচ্চ পর্যায়ের কমিটির সভায় এ ষোষাণা দেওয়া হয়। সড়ক পরিববন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নৌপরিবহণ মন্ত্রী শাহজাহান খান, রেল মন্ত্রী মজিবুল হকসহ সরকারের বিভিন্ন সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা এ সভায় উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩০ নভেম্বর চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিত করে প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক‌্য পরিষদ। ওই দিন থেকে চট্টগ্রাম বন্দরে পণ্য পরিবহনের জটিলতার আপাত অবসান ঘটে।

প্রাইম মুভার ট্রেইলর ওনার্স এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক আবু বকর সিদ্দিক বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রী, চট্টগ্রামের মেয়র এবং চট্টগ্রামের পুলিশ কমিনশনার সাত দফা দাবি পূরণে আশ্বস্ত করেছেন। এরপরই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ওজন বহনে জরিমানার নিয়ম বাতিলসহ ৭ দফা দাবিতে গত ২৬ সেপ্টেম্বর থেকে প্রাইম মুভার-ট্রেইলার মালিক-শ্রমিকরা ধর্মঘটে যাওয়ার পর চট্টগ্রাম বন্দরে কন্টেইনার জট সৃষ্টি হয়েছিল।

তাদের দাবির প্রতি সমর্থন জানিয়ে সব ধরনের যান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত