টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে নতুন ইতিহাস গড়তে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা

চট্টগ্রাম, ১১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে জিতে দেশের মাটিতে টানা সপ্তম সিরিজ জয়ের স্বপ্ন দেখছে টাইগাররা।

বুধবার মাঠে গড়াবে অঘোষিত ফাইনাল হয়ে ওঠা বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের তৃতীয় ওয়ানডেটি।

টাইগার দলপতিও সিরিজ জয়ের বড় সুযোগ দেখছেন। ইংল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ জিতলে টানা সিরিজ জয় অক্ষত থাকবে টাইগারদের। আর এরই মধ্যে দিয়ে ওয়ানডে র‌্যাকিংয়ে ছয় নম্বরে আসবে বাংলাদেশ এমনটিই জানা গেছে আইসিসির তথ্যে।

মাশরাফির বিশ্বাস বাংলাদেশ ভালো খেলেই আপন গন্তব্যে পৌঁছতে পারবে। শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘সিরিজ জয়ের সুযোগ আছে। হবে কিনা তা বলা যাচ্ছে না। তবে বেশ ভালো সুযোগ আছে।’

দ্বিতীয় ম্যাচ জয়ের পর বাংলাদেশ দল বেশ উজ্জীবিত। লড়াকু সংগ্রহ পাওয়ার পর দারুণ বোলিং ও ফিল্ডিংয়ে জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। মাশরাফির বিশ্বাস এমন জয়ের পর আরো উজ্জীবিত হবে টিম বাংলাদেশ।

তার ভাষ্য, ‘এমন একটা ম্যাচ জয়ের পর মানসিকভাবে সবার ভালো অবস্থায় থাকার কথা। সবাই যদি ফিট থাকি তাহলে সিরিজ জয়ের ভালো সুযোগ থাকবে আমাদের।’

তবে মাঠের খেলায় রোমাঞ্চ ছড়ানোর মঞ্চে বাগড়া দিতে পারে বেরসিক বৃষ্টি! ম্যাচের আগেরদিন মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামে গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি হয়েছে, দুপুরের পরে সেটি মুষলধারে নেমেছে। গুরুত্বপূর্ণ ম্যাচটির দিনে বৃষ্টির সম্ভাবনা তাই ভাবাচ্ছে দুই দলকেই।

বন্দর নগরীতে বুধবার দুপুর আড়াইটায় মাঠে গড়াবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচটি। স্থানীয় আবহাওয়া দপ্তর বলছে ম্যাচের দিনও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট সঞ্চরণশীল মেঘের কারণে চট্টগ্রামে বৈরী আবহাওয়া বিরাজ করছে। যেজন্য চট্টগ্রাম সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

যে ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসতে চায়নি, তারাই এখন নিরাপত্তার প্রশংসা করছে। অতিথি দলটির অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় মইন আলী শুধু নিরাপত্তার প্রশংসাই করেননি, অন্য দলগুলোকেও বাংলাদেশে আসার আহ্বান জানিয়েছেন।

বৃষ্টির কারণে অনুশীলন করতে না পারলেও সমস্যা দেখছেন না মঈন আলী। জানালেন, ‘প্রস্তুতির দিক থেকে এমন আবহাওয়ায় আমরা অভ্যস্ত। আমাদের কয়েকজন ইনডোরে অনুশীলন করেছে। আসলে মানসিক প্রস্তুতিটাই বেশি জরুরি। ম্যাচের দিন বৃষ্টি হলে সেটা তো দুদলের জন্যই দুর্ভাগ্যের হবে।’

এদিকে সোমবার ঘোষণা করা হয়েছে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডের একাদশ। সিরিজ নির্ধারণী ম্যাচের জন্য ঘোষিত দলে মোশারফ রুবেলের পরিবর্তে নেওয়া হয়েছে তাইজুল ইসলামকে।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাসির হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।

মতামত