টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গাজীপুরে নিহত জঙ্গিদের ছবি প্রকাশ, পরিচয় জানানোর আহ্বান

militantsচট্টগ্রাম, ১০ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: প্রকৃত পরিচয় জানতে চেয়ে গাজীপুরের পাতারটেকে জঙ্গি আস্তানায় পুলিশের অপারেশনে নিহত ৭ ‘জঙ্গির’ ছবি প্রকাশ করেছে পুলিশ।

ছবি প্রকাশ করে নিহত ‘জঙ্গিদের’ সম্পর্কে কোনো তথ্য থাকলে তা ডিএমপি এর অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে, ‘হ্যালো সিটি’ অ্যাপসের মাধ্যমে অথবা গাজীপুর জেলা পুলিশকে অবহিত করতে অনুরোধ করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ফেসবুক পেইজে রবিবার দিবাগত রাত রাত ১১টা ২০ মিনিটে ছবিগুলো পোস্ট করা হয়। সেখানে তাদের পরিচয়ও জানতে চাওয়া হয়েছে।

ডিএমপির পোস্টে লিখা ছিল, ‘জঙ্গি অভিযান ও তদন্তে প্রাপ্ত তথ্য বিশ্লেষণে আমরা দেখেছি যে জঙ্গিরা বিভিন্ন সময়ে ও বিভিন্ন স্থানে একাধিক ভিন্ন ভিন্ন নাম ব্যবহার করে থাকে। তদন্তের স্বার্থে তাদের প্রকৃত পরিচয় জানা জরুরি।’

আরো লেখা ছিলো, ‘যদি কেউ তাদের প্রকৃত পরিচয় সম্পর্কে জানেন তাহলে ডিএমপির ফেসবুক পেজের ইনবক্স, হ্যালো সিটি অ্যাপস অথবা গাজীপুর জেলা পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।’

প্রসঙ্গত, শনিবার গাজীপুর সিটি করপোরেশন এলাকার হাঁড়িনাল ও পাতারটেকে জঙ্গিবিরোধী পৃথক অভিযানে হাঁড়িনালে দুজন ও পাতারটেকে সাতজন সন্দেহভাজন নিহত হয়।

এর আগে র‍্যাব জানায়, হাঁড়িনালে তাদের অভিযানে নিহত দুজন হলেন মো. রাশেদ মিয়া ও তৌহিদুল ইসলাম। তারা এই নাম বাড়ির মালিকের কাছ থেকে পেয়েছে। এটা প্রকৃত নাম কী না, সে বিষয়ে তারা নিশ্চিত নয়।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট জানায়, পাতারটেকে তাদের অভিযানে নিহত সাতজনের মধ্যে একজন ফরিদুল ইসলাম ওরফে আকাশ ওরফে প্রভাত। তিনি নব্য জেএমবির ঢাকা বিভাগের ‘অপারেশন কমান্ডার’ ছিলেন।

মতামত