টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিশেষ সতর্কতা

চট্টগ্রাম, ০৯ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: মিয়ানমারের মংডু সীমান্তে বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ক্যাম্পে হামলার ঘটনায় দেশটির অনুরোধে সীমান্তে বিশেষ সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ।

আবুজার আল জাহিদ জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের মংডু পয়েন্টে দায়িত্বরত বিজিবি’র সদস্যরা ব্যাপক গোলাগুলির শব্দ শুনেছেন। এ খবর পাওয়ার পর বিজিবি’র পক্ষ থেকে মিয়ানমারের সঙ্গে যোগাযোগ করে জানতে পেরেছেন মিয়ানমারের ওপারে বিজিপি’র ক্যাম্পে সন্ত্রাসী হামলায় কিছু সংখ্যক সদস্য নিহত হয়েছে। এছাড়াও ক্যাম্পে থাকা অস্ত্র লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এ কারণে সন্ত্রাসীরা যাতে সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকতে না পারে সেজন্য মিয়ানমারের অনুরোধে সীমান্তে বিশেষ সতর্কতা জারি করা হয়।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় কযেকজন সীমান্তবাসী জানিয়েছে, গত রাতে মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দ পেয়ে তারা আতঙ্কিত হয়ে পড়ে। পরে জানতে পারা যায় মিয়ানমারে বিজিপি’র ক্যাম্পে হামলার ঘটনা ঘটেছে। এতে বিজিপি’র কয়েকজন সদস্যকে হত্যা করে লুট করা হয়েছে ক্যাম্পে থাকা আগ্নেয়াস্ত্র। তারা মনে করেন, সীমান্তে বিচ্ছিন্নতাবাদি রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন বা (আরএসও) ওই হামলার ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত