টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শ্রমিকদের আন্তরিকতার ফলেই বন্দরের সক্ষমতা বেড়েছে

চট্টগ্রাম, ০৮ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম বন্দরের সুনাম অর্জনের পিছনে শ্রমিকদের অবদান রয়েছে বলে উল্লেখ করেছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, কাজের ক্ষেত্রে শ্রমিকদের আন্তরিকতার ফলেই বন্দরের সক্ষমতা বেড়েছে।

গত ৫ বছরে বন্দর আগের অবস্থানের চেয়ে ২২ ধাপ এগিয়েছে। আগে বিশ্বের বন্দরগুলোর মধ্যে চট্টগ্রাম বন্দরের অবস্থান ছিল ৯৮ নম্বরে। সেখান থেকে এখন ৭৬ নম্বরে নেমে এসেছে।

শনিবার বিকালে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগ আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

চট্টগ্রাম সিটি মেয়র নাসির বলেন, বন্দরের এ সুনাম ও সক্ষমতা ধরে রাখতে হলে শ্রমিকদের প্রতি খেয়াল রাখতে হবে। শ্রমিকদের ন্যায্য দাবিগুলো বিবেচনায় আনতে হবে। মেয়র শ্রমিকদের ন্যায্য দাবি বাস্তবায়নে তার পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহায়তার আশ্বাস প্রদান করেন।

বন্দর ব্যবহারকারী শ্রমিক লীগ সভাপতি ইমাম হোসেন সভাপতিত্বে শ্রমিক সমাবেশে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলমগীর, সহ সভাপতি-নুরুল আবছার, সহ সভাপতি নুরুল আমিন, মো. দুলাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ, সাংগঠনিক সম্পাদক আলী আকবর, সহ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আবুল কালাম প্রমুখ।

মতামত