টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১৮ অক্টোবর সব শিক্ষাপ্রতিষ্ঠানে মানববন্ধন

চট্টগ্রাম, ০৮ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): সম্প্রতি ছাত্রীদের উপর হামলার ঘটনা ও নির্যাতনের প্রতিবাদে আগামী ১৮ অক্টোবর সারা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ মিনিটের মানববন্ধন কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মানববন্ধনে এসব হামলায় আহত-নিহতদের জন্য দোয়া করা হবে।

শনিবার সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান মন্ত্রী।

এছাড়া ২০ অক্টোবর সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে জনসচেতনতা গড়ে তোলা হবে বলে জানান শিক্ষামন্ত্রী।

মন্ত্রী বলেন, যারা অপরাধথী তারা যে দলেরই হোক না কেন তাদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

যারা ছাত্রীদের উপর হামলা করে, নিবর্যাতন করে তাদের অমানুষ, বিকৃত মানসিকতার উল্লেখ করে হামলকারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান মন্ত্রী। নিজ নিজ জায়গা থেকে সবাইকে এসেবর বিরুদ্ধে সোচ্চার হওয়ারও আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গত সোমবার সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে সিলেট সরকারি মহিলা কলেজের ডিগ্রির (পাস) ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে গুরুতর জখম করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম (২৭)। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নিয়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

খাদিজা বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। টানা ৭২ ঘণ্টা লাইফ সাপোর্টে থাকা খাদিজার শারীরিক অবস্থা জানা যাবে আজ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত