টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চোখ খুলেছে নার্গিস, তবে অবস্থা সঙ্কটাপন্ন: হাসপাতাল কর্তৃপক্ষ

চট্টগ্রাম, ০৮ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: ছাত্রলীগ নেতার চাপতির কোপে আহত কলেজছাত্রী খাদিজার অবস্থা ৯৬ ঘণ্টা পর কিছুটা উন্নতির দিকে। তবে এখনো তার অবস্থা সঙ্কটাপন্ন বলে জানান স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা নার্গিসের অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তিনি চোখ খুলেছেন।

শনিবার দুপুর ১টায় স্কয়ার হাসপাতালে সংবাদ সম্মেলনে কথা বলেন হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের অ্যাসোসিয়েট কনসালটেন্ট ড. এ এম রেজাউল সাত্তার।

ড. রেজাউল সাত্তারের তত্ত্বাবধানেই চিকিৎসাধীন নার্গিস।

নার্গিসের শারীরিক অবস্থা জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ডা. এ এম রেজাউস সাত্তার বলেন, নার্গিসের বেঁচে থাকার সম্ভাবনা ৫ ভাগ থেকে বেড়ে ১৬ ভাগে উন্নীত হয়েছে। তবে ৩ সপ্তাহ থেকে এক মাস পর তার শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে। এখনো সে শঙ্কামুক্ত নয়। তার হাত-পা নাড়াছাড়া করছে। ডান চোখ খুলেছে।

তিনি বলেন, নার্গিসের শারীরিক অবস্থা আরেকটু ভালো হলে লাইফ সাপোর্ট খুলে নেয়া হবে।

একই সাথে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে নার্গিসের শারীরিক অবস্থা নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ করেন তিনি।

বিশেষজ্ঞ এ চিকিৎসকের আশা, বয়স কম হওয়ায় নার্গিসের মস্তিষ্কের আঘাত ধীরে ধীরে সেরে যেতে পারে।

গত সোমবার ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে এমসি কলেজ ক্যাম্পাসে গিয়েছিলেন সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী নার্গিস। বিকেলে পরীক্ষা দিয়ে বেরিয়ে আসার সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম (২৭)। পরে অন্য শিক্ষার্থীরা বদরুলকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

ঘটনার দিন গুরুতর আহত অবস্থায় নার্গিসকে প্রথমে সিলেটে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন মঙ্গলবার তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে রয়েছেন নার্গিস।

মতামত