টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বিশ্ব হাসি দিবস উদযাপিত

imgচট্টগ্রাম, ০৭ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  ঠোঁট কাটা ও তালু কাটা সম্পর্কিত আন্তর্জাতিক দাতব্য সংস্থা স্মাইল ট্রেন এর আর্থিক সহায়তায় ও এলএমআরএফ’এর সার্বিক আয়োজনে চট্টগ্রামে বিশ্ব হাসি দিবস পালিত হয়েছে।

শুক্রবার এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে ৯টায় এলএমআরএফ’এর চেয়ারম্যান লায়ন নাদের খান র‌্যালী উদ্বোধনের মাধ্যমে কর্মসূচীর সূচনা করেন এবং পরবর্তীতে র‌্যালীটি নগরীর জিইসি মোড় থেকে শুরু হয়ে নাসিরাবাদস্থ লায়ন্স ফাউন্ডেশন কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। এরপর শিশু-কিশোরদের নিয়ে লায়ন্স ফাউন্ডেশন কমপ্লেক্সের রোকেয়া-হালিমা মেমোরিয়াল হলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্মাইল ট্রেন এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার জনাব মোস্তাফিজুর রহমান বলেন, আন্তর্জাতিক দাতব্য সংস্থা স্মাইল ট্রেন বিশ্বের ৮৭টি দেশের ন্যায় বাংলাদেশেও ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসায় এলএমআরএফ’এর মাধ্যমে সার্বিক সহযোগীতা দিয়ে যাচ্ছে। এই সমস্যাটি কোন অভিশাপ নয় বরং সহজেই নিরাময় যোগ্য এবং তা সম্পূর্ণ বিনামূল্যে।

সমাপনী বক্তব্যে এলএমআরএফ’এর চেয়ারম্যান লায়ন নাদের খান বলেন, ২০০১ সালে নিজস্ব অর্থায়নে শুরু হওয়া এই চিকিৎসা সেবা পরবর্তীতে স্মাইল ট্রেন এর আর্থিক সহায়তায় এ পর্যন্ত প্রায় ৬,৫০০ ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিয়েছে। এ সমস্যাটি নিয়ে সমাজে অনেক কুসংস্কার রয়েছে। সেজন্য সকলের মাঝে সচেতনতা সৃষ্টির প্রয়োজন।

তিনি এ অঞ্চলকে ঠোঁট কাটা ও তালু কাটা মুক্ত করার এবং এই সকল বাচ্চাদের মুখে হাসি ফুটানোর দৃঢ় প্রত্যয় সামনে রেখে সকলের সহযোগীতা কামনা করেছেন। শেষান্তে চট্টগ্রাম কমেডি ক্লাবের এবং ঠোঁট কাটা ও তালু কাটা বাচ্চাদের বিভিন্ন পরিবেশনায় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।-প্রেস বিজ্ঞপ্তি

মতামত