টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাকিস্তান জঙ্গি রপ্তানি করে : চট্টগ্রামে নৌ মন্ত্রী

ছবিঃ সিটিজি টাইমস

ছবিঃ সিটিজি টাইমস

চট্টগ্রাম, ০৭ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  পাকিস্তান জঙ্গি ছাড়া কিছু রপ্তানি করতে পারে না, বাংলাদেশ খাদ্য রপ্তানি করে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, বলেন, ‘স্বাধীনতার ৪৫ বছর পার হলেও এখন বাংলাদেশের কোন কোন লোক পাকিস্তান ভুলতে পারেনি।ক্রিকেটের সময় বাংলাদেশ-পাকিস্তান খেললে বাংলাদেশের বিরোধীতা করে কেউ কেউ পাকিস্তানের পক্ষ নেন। তাতে লাভ কি?।’

শুক্রবার(৭ অক্টোবর) সকালে চট্টগ্রাম বন্দরের এনসিটি ৩ নম্বর গেট ও সিএনএফ শেট উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, পাকিস্তান বিশ্বব্যাপী জঙ্গি রপ্তানি করে,আর বাংলাদেশ তাদের থেকে স্বাধীন হয়ে খাদ্য রপ্তানি করছে।

তিনি আরো বলেন,পাকিস্তান আমাদের বিরুদ্ধে চিমটি খাটছে,তারা জঙ্গিদের দিয়ে মাঝে মাঝে আক্রমন করছে বলেও উল্লেখ করেন তিনি।

মন্ত্রী আরো বলেন, কোন কিছু হলে পাকিস্তান কেন এত দুঃখ প্রকাশ করে বিবৃতি দেন কারণ পাকিস্তান জঙ্গির মদদদাতা বলেও মন্তব্য করেন তিনি।

চট্টগ্রাম বন্দর লয়েডস লিস্ট (সাময়িকী) জরীপে ১১ ধাপ এগিয়ে ৭৬ তম স্থানে অবস্থান করছে যা ২০০৯ সালে ছিল ৯৮ তম। ৭ বছরে ২২ধাপ অতিক্রম করেছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল  বলেন, দেশের ৯২ শতাংশ আমদানি-রপ্তানি এ বন্দর দিয়ে হয়ে থাকে। কনটেইনারের ৯৮ শতাংশ চট্টগ্রাম বন্দর হ্যান্ডলিং করছে। বাকি ২ শতাংশ মংলা বন্দর করে থাকে। আমাদের বার্ষিক প্রবৃদ্ধি ১৬ শতাংশ প্রবৃদ্ধি। নয় মাসে সাড়ে ১৭ লাখ টিইইউস হ্যান্ডলিং হয়েছে। এ বছর ২২ লাখ টিইইউস ছাড়িয়ে যাবে। নতুন গেট ও শেডের কারণে ট্রেড ফ্যাসিলিটি ও নিরাপত্তা বাড়বে বলে মন্তব্য করেন চেয়ারম্যান।

বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম খালেদ ইকবালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম- ১১ আসনের সাংসদ ও বন্দর স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ,কাস্টমস কমিশনার এ এফ এম আব্দুল্লাহ খান।

মতামত