টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে এক শিশু ধর্ষণের শিকার

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  ফটিকছড়ি উপজেলার ভূজপুরে একটি শিশুকে (৯) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার শিশুটির বাবা ভূজপুর থানায় সাধারণ ডায়েরী করেন। বর্তমানে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার ভূজপুরের সিংহরিয়া গ্রামের একটি শিশু গত বুধবার সকালে বাড়ির এক পাশে পাতা কুড়াতে যায়। সেখানে একই গ্রামের মুহাম্মদ ওসমান ও বাঁচা মিয়া শিশুটিকে ধর্ষণ করে। শিশুটি বাড়িতে গিয়ে তার মাকে বিষয়টি জানায়। বাবা বাড়িতে না থাকায় আজ বৃহস্পতিবার সকালে শিশুটিকে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে সেখান থেকে শিশুটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠিয়ে দেন। বর্তমানে শিশুটি চমেকে ওয়ান ষ্টপ ক্রাইসিস (ওসিসি) বিভাগে ভর্তি রয়েছেন। বিষয়টি বুধবার রাতে ইউনিয়ন পরিষদের (ইউপি) মেম্বার আবদুল আজিজকে জানানো হয়। তবে এ ধরনের ধর্ষণের ঘটনার বিচার ইউপি কার্যালয়ে সম্ভব নয় বলে শিশুটির পরিবারকে জানিয়ে দেন তিনি।

ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের গাইনী কনসালটেন্ড চিকিৎসক মুছাম্মৎ ইয়াছমিন জাহান জানান, চিকিৎসা শেষে গতকাল বৃহস্পতিবার ধর্ষণের শিকার শিশুটিকে স্বাস্থ্যকেন্দ্র থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য ছাড়পত্র দেওয়া হয়।

ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল লতিফ জানান, গত বুধবার সন্ধ্যায় শিশুটির বাবা ওসমান ও বাঁচা মিয়াকে বিবাদি করে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন।

মতামত