টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ইংল্যান্ডের সফর ও দুর্গাপূজা উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রাম, ০৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  চট্টগ্রামে ইংল্যান্ড দলের সফর এবং শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নগরীর ২৩১টি পূজামণ্ডপ ও ক্রিকেটারদের থাকার হোটেল, বিমানবন্দর এবং স্টেডিয়ামকেন্দ্রিক ছয় স্তরের নিরাপত্তা বেষ্টনি থাকবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার আজ (বৃহস্পতিবার) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ক্রিকেটারদের নিরাপত্তার জন্য পুলিশের অন্যান্য টিমের পাশাপাশি সোয়াত টিমও মাঠে থাকবে। এছাড়া বোমডিসপোজাল টিম, কুইক রেসপন্স টিম, স্ট্রাইকিং রিজার্ভ, ডিবি, র‌্যাব, ফায়ার সার্ভিস, সাদা পোশাকে পুলিশ ও সিআইডির ফরেনসিক টিম সর্বদা নিরাপত্তার দায়িত্বে থাকবে।

খেলার মাঠে জাতীয় পতাকা, স্টিকার ছাড়া কোনো বস্তু নিয়ে প্রবেশ করা যাবে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

আগামী ১২ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড ওয়ানডে ও টেস্ট ম্যাচ। এর আগে ১০ অক্টোবর চট্টগ্রাম আসবে বাংলাদেশ ও ইংল্যান্ড ক্রিকেট টিম। চট্টগ্রামে ওয়ানডে ছাড়াও দুটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে এ দুই দল। ২০ অক্টোবর শুরু হবে টেস্ট ম্যাচ।

সংবাদ সম্মেলনে সিএমপি কমিশনার আরো বলেন, সব পূজামণ্ডপে সার্বক্ষণিক পুলিশি নজরদারি থাকবে। সেখানে প্রবেশে নারী ও পুরুষের জন্য আলাদা গেট করা হবে। প্রত্যেক পূজামণ্ডপে সিসি ক্যামেরা এবং নিজস্ব স্বেচ্ছাসেবক থাকবে।

এ ছাড়া তিনি বলেন, আসন্ন আশুরা উপলক্ষে সন্ধ্যার আগে তাজিয়া মিছিল শেষ করতে হবে। মিছিলে কোনো ধরনের ধারালো বস্তু দিয়ে শরীরে আঘাত করে কসরত প্রদর্শন করা যাবে না।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টচার্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসানও উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত