টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে ২০ কেজি ওজনের ১০ হাত লম্বা অজগর আটক

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

news
চট্টগ্রাম, ০৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): পার্বত্য জেলা খাগড়াছড়ি রামগড় উপজেলায় পাতাছড়া এলাকার লোকালয়ে এসে পড়ায় এলাকাবাসীর কাছে ধরা পড়েছে ২০ কেজি ওজনের ১০ হাল লম্বা একটি অজগর সাপ।

জানা গেছে, বুধবার সন্ধা সাড়ে ৭টার সময় উপজেলার থলিবাড়ি এলাকার স্থানিয় বাসিন্ধা ফারুক, হাসেম ও নুকনী ত্রিপুরা বাড়ী থেকে রামগড়-খাগড়াছড়ি সড়ক পথে পাশ্ববর্তী দোকানে যাচ্ছিলেন হঠাৎ রাস্তার মৃদ অন্ধকারে ফোঁস ফোঁস আওয়াজ শুনতে পেলে টসলাইট জ¦ালিয়ে দেখেন একটি বিশাল অজগর সাপ রাস্তার মধ্যে শুয়ে আছে। উপস্থিত সবাই লাঠি দিয়ে সাপটিকে গতিরোধ করে রাখে এক পর্যায়ে নুকনী ত্রিপুরা কৌশলে সাপটির মাথা চেপে ধরলে অন্যরাসহ সাপটিকে ধরে স্থানিয় বাজারে নিয়ে আসেন। পরে সাপটিকে বস্তায় ভরে পাল্লায় তুললে ২০ কেজী ওজন ও প্রায় ১০ হাত লম্বা নির্ণয় করা হয়। মহুর্তের মধ্যে চারদিকে খবর ছড়িয়ে পড়লে শতশত এলাকাবাসী একনজর সাপটিকে দেখতে বাজারে ভীড় জমায় ।

খবর পেয়ে রামগড় থেকে থলিবাড়ীতে ছুটে যান সহকারী পুলিশ সুপার রামগড় সার্কেল কাজী মোহাম্মদ হুমায়ুন রশীদ। তিনি জানান, সাপটিকে রাতেই জালিয়াপাড়া বনবিভাগ কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। সাপটিকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দিতে পেরে আনন্দ প্রকাশ করেন উদ্ধারকারীরা।

রামগড় বন বিভাগের স্টেশন কর্মকর্তা কাজী মাহফুজুর রহমান জানান, সাপটি নিয়ে যেতে চট্টগ্রাম বন বিভাগকে খবর দেয়া হয়েছে। সাপটি কক্সবাজারের চকরীয়া ডুলাহাজারী বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হবে।

মতামত