টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সৈয়দ জিয়াউল হক মাইজ ভান্ডারী (ক.)’র ওরশে ৬ দিনের কর্মসূচী ঘোষণা

ফটিকছড়ি প্রতিনিধি

meet-the-press-of-fatikchhaচট্টগ্রাম, ০৫ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::  শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)’র পবিত্র ২৮ তম ওরশ উপলক্ষ্যে ৬ দিনব্যাপী কর্মসূচী নিয়ে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্টান করেছে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) ট্রাস্ট।

বুধবার সকালে উপজেলা সদরের মনিরা কমিউনিটি সেন্টারে ফটিকছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে এ অনুষ্টান অনুষ্টিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন ট্রাস্ট্রের মহাসচিব ও চট্টগ্রাম বন্দরের সাবেক পরিচালক (প্রশাসন) এ.এন.এম.এ মোমেন। বক্তব্যে তিনি বলেন, আমাদের ট্রাস্ট সমাজ জীবন থেকে দূর্নীতি, শোষণ, বঞ্চনা ও সংঘাত নির্মূল করে সমাজে সাম্য ও ন্যায় বিচার প্রতিষ্টার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাইজভান্ডারী দর্শনের মূলশিক্ষা বিশ্বভাতৃত্ব ও সর্বজীবের প্রতি অকৃত্রিম ভালোবাসা বাস্তবায়নের লক্ষ্যে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত ও নিঃস্বদের সাহায্য সহযোগিতা প্রদানের মাধ্যমে জনকল্যাণমূলক কাজ করার ব্যাপারে সম্পূর্ণরুপে নিবেদিত। এ সময় তিনি পবিত্র ওরশ শরীফ উদযাপন উপলক্ষ্যে ৬ দিনব্যাপী আয়োজিত বিভিন্ন কর্মসূচীসহ তুলে ধরেন।

এ কর্মসূচীর মধ্যে রয়েছে- ৭ অক্টোবর মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি নিয়ন্ত্রিত মসজিদ সমূহে খতমে কুরআন ও মিলাদ মাহফিল, ৮ অক্টোবর চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ‘সূফিবাদ ও আধুনিক মতবাদ : একটি পর্যালোচনা’ শীর্ষক সেমিনার এবং পুস্তকের মোড়ক উন্মোচন, ৯ অক্টোবর ট্রাস্ট নিয়ন্ত্রিত প্রতিষ্ঠানসমূহে নিজদের কর্মসূচী পালন ও র‌্যালী, ১০ অক্টোবর ফটিকছড়ি উপজেলার রেজিস্টার্ড এতিমখানায় ছাত্র-ছাত্রীদের এক বেলা খাবার সরবরাহ, ১১ অক্টোবর উরস্ শরীফ পালন ও ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র ও ভিডিও প্রদর্শনী, উপদেশমূলক দিক-নির্দেশনা সম্বলিত প্রচার, বিশুদ্ধ পানীয় জল সরবরাহ ও অস্থায়ী টয়লেট ব্যবস্থাকরণ, ১২ অক্টোবর সকাল ৭টায় পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচী পালন। এ কর্মসূচী পালনে সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করা হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রাস্ট্রের প্রশাসনিক কর্মকর্তা মু. তানভির হোসেন, ফটিকছড়ি উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও অনুষ্ঠানের সমন্বয়ক মু. জালাল উদ্দিন প্রমূখ।

মতামত