টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রবির গ্রাহক হয়রানি নাকি অভিনব প্রতারণা?

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

robiচট্টগ্রাম, ০৫ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: ৪ অক্টোবর মঙ্গলবার সন্ধা থেকে রাত ১০টা পর্যন্ত হঠাৎ রবি সিমটির নেট সার্ভিস বন্ধ হয়ে যায়। অপেক্ষা করতে লাগলাম হয়তো নেট ফিরে আসবে। অন্যদের রবি সিম দেখলাম ঠিকই নেট চালু আছে। এবার মোবাইল অফ অন সিমটি খুলে অন্য মোবাইলে সংযোগ এবাবে অনেক চেষ্টা কিন্তু না কিছুতেই নেই চালু হচ্ছেনা। উপায়ন্তর না পেয়ে রবির অন্য সিম দিয়ে দিলাম কাষ্টমার কেয়ারে ফোন জানালাম নাম্বার বললাম সমস্যার কথা সমস্যা শুনে অপর প্রান্ত থেকে বলা হলো সেটি অপঅন করতে বললাম তা করেছি এবার বলা হলো সিমটি অন্য মোবাইলে চালু করতে বললাম তাও করেছি এবার বলা হলো আপনার সিমটি রিজেক্টেট হয়ে গেছে আপনি রিপ্লেস সেন্টার থেকে পুনরায় নতুন করে সিমটি রিপ্লেস করুন ১৫০টাকা নিবে। আমি বললাম আমর সিমটি নতুন এবং সিমটিতে কোন সমস্যা বা নষ্ট হওয়ার কোন সম্ভাবনা নেই তাহলে কেন রিপ্লেসে আমি টাকা দেবো? বলা হলো এ বিষয়ে আমরা কোন সহযোগিতা করতে পারছিনা বলে দুঃখিত এবার লাইটি কেটে দিলাম। এমন একটি ফেসবুক স্টেটাস দিয়েছেন করিম শাহ নামের এক প্রতারিত ফেসবুক বন্ধু।

রিপ্লেস সেন্টারে গিয়ে জানাতে চাইলে তাঁরা জানায় রবি কোম্পানির সিমগুলি টেকসই কম হওয়াতে সিমের স্থায়িত্ব কম আর এ কারণেই ভাল সচল সিম সহজেই ডেমেজ হয়ে যায়। পুনরায় রিপ্লেস করলে ঠিক হয়ে যাবে। বাধ্য হয়ে বায়োমেট্রিক পদ্ধিতিতে সিমটি রিপ্লেস করালাম।

এবার রবি কোম্পানীর ফেসবুক পেইজে (Robi Axiata Limited) ঘটনাটি তুলে ধরে দিলাম একটা স্টেটাস সাথে সাথেই রবির ফিরতি কমেন্টে যা জানালো হুবহু তুলে ধরলাম “সাময়িক এই অসুবিধার জন্য আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি। এই বিষয়ে আমরা কোন সহযোগিতা করতে পারছিনা বলে দুঃখিত। সাথে থাকার জন্য ধন্যবাদ kabir”। স্টেটাসটিকে ঘিরো শুরু হলো ফেসবুক বন্ধুদের কমেন্ট কয়েকটি কমেন্ট তুলে ধরছি, দিদার চৌধুরী নামে একজন লিখেছেন, সমস্যা কি? তা তো বললেন না? শুধু শুধু দুঃখ পাওয়ার কি আছে। আপনাদের দুঃ খিতে আমাদের কি লাভ?।

শরিফ সোহেল নামে একজন লিখেছেন, আপনারা বসে বসে ফেসবুকে স্টেটাসে সমস্যার সমাধান হবেনা এভাবে লাখ লাখ সাধারণ গ্রাহক থেকে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা এদের বিরুদ্ধে মামলা করা দরকার, না হয় এরা মাথায় চরে বসে। জিয়া মজুমদার নামে একজন লিখেছেন, রবিরা একটা শিখছে এ ব্যপারে আমারা দুঃখিত।

সাইফুল লিখেছেন, রবি সিম কোম্পানি টা আসলে …. মাঝে মাঝে আমারো এমন হয়। আলম শরীফ লিখেছেন, মামু এবার গ্রামীণ বা টেলিটকে ফিরে আসো।

বাবলু চৌধুরী লিখেছেন, রবি বরাবরর এমনই। করিম শাহ লিখেছেন, সমস্যা কি করে বলবেন! মনে হচ্ছে কোম্পানি নিজেরাই গ্রাহক প্রতারণা করছেন নইলে ভাল সিমের সমাধান নতুন করে রিপ্লেসে ঠিক হলে মূল্য কেন নিচ্ছেন? যদি সিমটি হারিয়ে, নষ্ট, পুড়ে, ভেঙ্গে গেছে এমন হলে এ দাবীটি ছিলোনা। হায় রবি! হায় বিটিআরসি! অবহেলিত আমজনতা।

রবি কোম্পানী ও সংশ্লিষ্ট বিটিআরসির কাছে প্রশ্ন; ভাল সচল সিম হঠাৎ নেট সার্ভিস বন্ধ হলো পুনরায় রিপ্লেসে ঠিক হলো তাহলে রিপ্লেস মূল্য কেন প্রতারিত গ্রাহন দিবেন? আমরাতো রবি ও সরকারী সংস্থা বিটিআরসির নির্দেশনা ও সকল শর্তাদি পালন করেই সিম ব্যবহার করছি। তাহলে ভাল ও সচল সিম রিজেক্টেট হলে এর দায় কেন সিম কোম্পানি নিচ্ছেন না? কেন কাষ্টমারকে দায়টা নিতে হচ্ছে? তাহলে কোম্পানির কাজ কি কোম্পানির কাজ টাকার ধান্ধা আর সংশ্লিষ্ট বিটিআরসির কেন বিষয় গুলি তদারকি করছেন না?

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত