টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

চট্টগ্রাম, ০৫ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিবাদমান দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ও একাকার পক্ষের নেতা মাহবুব রহমান শাহীন গুরুতর আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলে সংঘর্ষের সূত্রপাত হয়। বিবাদমান দুটো পক্ষই মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছিরের অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত সাড়ে ৯টার দিকে শাহজালাল হলে ছাত্রলীগের বগি-ভিত্তিক সংগঠন ভিএক্স ও একাকার পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় ভিএক্স পক্ষের কিছু কর্মী ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহবুব রহমান শাহীনের রুমে ডুকে চাপাতি দিয়ে তার ওপর হামলা করে। পরে গুরুতর আহতাবস্থায় প্রথমে চবি মেডিকেল সেন্টারে পাঠানো হয়। সেখান থেকে প্রাথমিক চিকিৎসা শেষে চমেকে পাঠিয়ে দেয়া হয়।

সূত্রে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর ভিএক্স পক্ষের নেতা মিজানুর রহমান বিপুলকে মারধরের জেরেই এ হামলা হয়। হলজুড়ে এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, একজন আহতের খবর পেয়েছি আমরা। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোনো মামলা বা কাউকে গ্রেফতার করা হয়নি।

হলে তল্লাশি চালানো হতে পারে কি না এমন প্রশ্নে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রয়োজনে হলে তল্লাশি চালানো হবে।

মতামত