টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে দুর্গাপূজার নিরাপত্তায় পুলিশের ‘ওয়ান স্টপ সার্ভিস’

চট্টগ্রাম, ০৪ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::  নগরীতে গোয়েন্দা নজরদারি এবং গ্রামে জোরালো টহলের উদ্যোগ নিয়ে দুর্গাপূজার নিরাপত্তা পরিকল্পনা চূড়ান্ত করেছে পুলিশ।

নগরী ও জেলার পূজামন্ডপগুলোতে এবার ‘ওয়ান স্টপ সার্ভিস’ দেয়ার কথা জানিয়েছে পুলিশ। পাশা-পাশি পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, ফেসবুক কিংবা অনলাইনে গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করে মন্ডপে হামলা কিংবা প্রতিমা ভাংচুরের মতো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির আশংকা এবার যুক্ত হয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থায়।

‘নিরাপত্তার বিষয়ে আমরা এবার যেটা করছি, ওয়ান স্টপ সার্ভিসের মতো করে গাইডলাইন তৈরি করছি। প্রত্যেক মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদকের নম্বর থাকবে থানার ওসির কাছে। আবার তিন-চারটি মন্ডপ নিয়ে একজন অফিসার দায়িত্বে থাকবেন। তার নম্বর মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদককে দেয়া হবে। ওই অফিসারের নেতৃত্বে টহল টিম থাকবে। মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদক যে কোন পরিস্থিতিতে ওসি কিংবা টহল অফিসারের সঙ্গে যোগাযোগ করতে পারবেন বলে জানালেন চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনা।

সূত্রমতে, নগর পুলিশ পূজামন্ডপে সার্বক্ষণিক পুলিশ মোতায়েনের পাশাপাশি আকস্মিক অপ্রীতিকর ঘটনা এড়াতে গোয়েন্দা নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। জেলা পুলিশ মন্ডপে মোতায়েনের চেয়েও তিন-চারটি মন্ডপকে কেন্দ্র করে একটি মোবাইল টিম দেয়াকে গুরুত্ব দিচ্ছে বেশি।চট্টগ্রাম জেলায় এবার ১ হাজার ৬৮৯টি মন্ডপে পূজা হবে। নগরীতে ২৩১টি মন্ডপের তালিকা চূড়ান্ত করেছে পুলিশ। জেলা এবং নগরীতে পূজামন্ডপগুলোকে অধিক গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ এবং সাধারণ হিসেবে তিন ক্যাটাগরিতে চিহ্নিত করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত