টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিএসসিআরে জীবিত নবজাতককে প্যাকেটে ভরে মৃত সার্টিফিকেট

cscrচট্টগ্রাম, ০৪ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::চিকিৎসক দম্পতির জীবিত নবজাতককে মৃত বলে ডেথ সার্টিফিকেট দিয়ে প্যাকেটে ভরার অভিযোগ উঠেছে নগরীর একটি হাসপাতালের বিরুদ্ধে। সোমবার দিবাগত রাতে নগরীর প্রবর্তক মোড়ের বেসরকারি হাসপাতাল সিএসসিআরে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, সোমবার দিনগত রাত একটায় ডা. রিদওয়ানা কাউসার তুষার সন্তান প্রসব করেন। জন্মের দুই ঘন্টার মধ্যে শিশুটিকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দেয় হাসপাতল কর্তৃপক্ষ।

মৃত্যু সনদসহ একটি প্যাকেটে করে ওই নবজাতককে দেয়া হয় মা ডা. রিদওয়ানার কাছে। প্যাকেট খুলে বাচ্চার মুখ দেখতেই বিস্মিত তিনি। দেখতে পান সন্তান নড়াচড়া করছে। বিষয়টি তিনি দ্রুত হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকদের জানালেও তারা নিজেদের সিদ্ধান্তে অটল থাকেন। বলেন বাচ্চা নড়াচড়া করছে না গায়ের মাংস নড়ছে।

ওই অবস্থায় ডা. রিদওয়ানা নিজেই বাচ্চাকে নিয়ে যান চাইল্ড কেয়ার হাসপাতালে। সেখানে ওয়ার্মারে দেওয়ার পর শরীর স্বাভাবিক হয়। পরে সেখান থেকে নগরীর ম্যাক্স হাসপাতালে ওই বাচ্চাকে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপার সিএসসিআরের মেডিক্যাল অফিসার তানভির জাফরের সঙ্গে ফোনে কথা বলার চেষ্টা হলে তিনি সংবাদিক পরিচয় শুনে লাইনকেটে দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত