টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ভারত অন্যের ভূখণ্ডের জন্য ক্ষুধার্ত নয়: মোদি

চট্টগ্রাম, ০৩ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্তব্য করে বলেছেন, ভারত কখনোই অন্যের ভূখণ্ডের জন্য ক্ষুধার্ত নয়। তিনি বলেন, “এই দেশ কখনোই অন্যের ভূখণ্ডের জন্য ক্ষুধার্ত নয়। আমরা কখনোই অন্যের দেশ আক্রমণ করিনি; বরং অন্য দেশের জন্য লড়াই করেছে ভারত।”

রোববার দিল্লিতে মহাত্মা গান্ধীর জন্মদিনে প্রবাসী ভারতীয় কেন্দ্রের উদ্বোধন করতে গিয়ে নরেন্দ্র মোদি এ কথা বলেন।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরি সেনাঘাঁটিতে সন্ত্রাসী আক্রমণ ও এরপর পাকিস্তানের সীমানার ভূখণ্ডে ভারতীয় সেনাবাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইক’-সব মিলিয়ে দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর দুই দেশের কূটনীতি বেশ উত্তপ্ত।

মোদি বলেন, “দুই বিশ্বযুদ্ধে দেড় লাখ ভারতীয় শহীদ হয়েছিলেন। দুবারেই ভারতের তেমন কোনো স্বার্থ ছিল না। কিন্তু দুঃখজনক যে, তাদের এই বীরত্বের কথা বিশ্ববাসীকে সেভাবে বোঝাতে পারি নি আমরা।”

এমন একসময়ে প্রধানমন্ত্রী মোদি এই মন্তব্য করলেন, যখন আন্তর্জাতিক মহল চাইছে ভারত-পাকিস্তান আলোচনার মাধ্যমে এই সংকট নিরসন করুক।

দুই সপ্তাহ ধরেই কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে হামলাকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। হামলা-পাল্টা হামলায় দুই দেশের সেনাবাহিনীর মধ্যেই ছড়াচ্ছে যুদ্ধের উত্তাপ। -সংবাদমাধ্যম

মতামত