টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টার্গেট এবার ইংল্যান্ড

চট্টগ্রাম, ০২ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): রকেট ডাচবাংলা ব্যাংক বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের তৃতীয় ম্যাচ জিতে টাইগাররা দেশবাসীকে উপহার দিয়েছে বাংলাদেশের শততম ওয়ানডে জয়ের রেকর্ড। একই সঙ্গে ঘরের মাঠে টানা ষষ্ঠ সিরিজ জয় টাইগারদের। বড় ব্যবধানে আফগানিস্তানকে হারানোর পর এবার ইংল্যান্ড সিরিজেও সাফল্য ধরে রাখতে চায় টিম টাইগার্স।

আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ৩টি ওয়ানডে ও একটি টেস্টম্যাচের ওই সিরিজ। ঢাকাতে ২টি ওয়ানডে এবং চট্টগ্রামে এক ওয়ানডে ও একমাত্র টেস্টম্যাচ অনুষ্ঠিত হবে।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশের জয় ১৪১ রানের। যেখানে বড় ভূমিকা ছিল ম্যাচ ও সিরিজ সেরা তামিম ইকবালের। শততম ম্যাচ জয়ের দিনে ১১৮ রান করে দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। আগামীতে এই ধারাবাহিকতা ধরে রাখতে চান বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭টি শতক হাকানো এই ওপেনার।

সৌম্য অফ ফর্মে থাকলেও ওয়ানডাউনে সাব্বির রহমান রানে ফেরায় খুশি দল। শেষ দিকে মাহমদুল্লাহর গুরুত্বপূর্ণ ৩২ রানে টিম টাইগার্স’এর সংগ্রহ দাঁড়ায় ২৭৯ রান।

বড় স্কোর তাড়া করতে নেমে আফগানদের শুরুতেই ভরকে দেন অধিনায়ক মাশরাফি। সাড়ে ৮ বছর পর দলে ফিরে ৩ উইকেট নিয়ে চমক দেখিয়েছেন মোশারফ রুবেল। ফিল্ডিংয়ের চ্যালেঞ্জেও উতরে গেছে টাইগাররা। এবার ইংল্যান্ড সিরিজের জন্য নিজেদের সেরাটা দেয়ার অপেক্ষায় মাশরাফি বাহিনী।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের শুরুতে বড় ধরণের ইনজুরিতে পড়তে গিয়েও বল হাতে ফিরে দর্শকের মনে স্বস্তি ফেরান মাশরাফি। এক ভক্ত নিরাপত্তা বেস্টনি ভেঙ্গে মাঠে ঢুকলে ক্ষণিকের জন্য জাগে উৎকণ্ঠা।

তবে ম্যাচ শেষে সবাইকে এ বিষয়ে আশ্বস্ত করেন অধিনায়ক নিজে। আফগানিস্তানকে ১৩৮ রানে আটকে দেয়ার পর ম্যাচ শেষে ভক্তদের উল্লাসও ছিল বাঁধ ভাঙ্গা।-চ্যানেল আই

মতামত