টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যানবাহনে প্রবীণদের জন্য পৃথক আসন থাকবে: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

oldচট্টগ্রাম, ০১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রবীণদের জন্য যানবাহনে পৃথক আসন সংরক্ষণ ও রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠানে বিশেষ ব্যবস্থা রাখার উদ্যোগ নেওয়া হবে।

শনিবার আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরের মিলনায়তনে আলোচনা সভায় তিনি দাবি করেন, স্বীকৃতি দেওয়ার মাধ্যমে প্রবীণদের সম্মানকে নতুন উচ্চতায় নিয়ে গেছে সরকার।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, সরকার প্রবীণবান্ধব বিভিন্ন উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে জাতীয় প্রবীণ নীতিমালা প্রণীত হয়েছে। বয়স্ক ভাতাপ্রাপ্তের সংখ্যা ও টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। প্রবীণদের মানসিক প্রশান্তির জন্য সরকারি শিশু পরিবারে কক্ষ বরাদ্দ দেওয়ার কাজ চলছে। অবসরপ্রাপ্ত প্রবীণদের মধ্যে কর্মক্ষমদের কাজে লাগানোর চিন্তা করছে সরকার।

আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০১৬ উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা হয়। সকালে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত প্রবীণ হিতৈষী সংঘের সামনে থেকে র‌্যালি বের হয় এবং সমাজসেবা অধিদপ্তরে এসে শেষ হয়।

এ আয়োজনে আরো উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব চৌধুরী মো. বাবুল হাসান, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরসহ অনেকে।

মতামত