টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেঞ্চুরিতে সাকিবকে ছাড়িয়ে গেলেন তামিম

spচট্টগ্রাম, ০১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): টেস্ট, ওয়ানডে কিংবা টি-টুয়েন্টি- তিন ধরনের ফরম্যাটেই বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ের সব রেকর্ড একে একে দখল করে নিচ্ছেন তামিম ইকবাল। শনিবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করে সাকিব আল হাসানকে পেছনে ফেলে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক বনেন তামিম।

মিরপুরের হোম অব ক্রিকেটে আফগানিস্তানের বিপক্ষে ১১৮ রানের অনবদ্য ইনিংস খেলেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি করা তামিম। তার ১১৮ বলের ইনিংসটি ১১টি চার ও ২টি ছক্কায় সাজানো ছিল। এতদিন ওয়ানডেতে সমান ছয়টি সেঞ্চুরি নিয়ে সমান্তরালে ছিলেন সাকিব ও তামিম। শনিবার দারুণ এক সেঞ্চুরি করে সাকিবকে ছাড়িয়ে গেলেন তার বন্ধু তামিম।

ছয়টি সেঞ্চুরির সর্বশেষটি সাকিব করেছিলেন ২০১৪ সালের নভেম্বরে। গত দুই বছরে এই টাইগার অলরাউন্ডার কোনো সেঞ্চুরি না পেলেও এই সময় তিনবার তিন অঙ্কের ম্যাজিকেল ফিগার স্পর্শ করেন তামিম। আর তাতেই প্রিয় বন্ধুকে ছাড়িয়ে টাইগারদের হয়ে সর্বোচ্চ ওয়ানডে সেঞ্চুরির মালিক বনেন বাংলাদেশ জাতীয় দলের এই ওপেনার।

ওয়ানডের মতো টেস্টেও সমান ৭টি সেঞ্চুরি নিয়ে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবার ওপরে রয়েছেন তামিম। অন্যদিকে টি-টুয়েন্টি একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে তামিমের। সব মিলিয়ে বাংলাদেশের ব্যাটিংয়ের সবগুলোই রেকর্ডই ধীরে ধীরে দখল করে নিচ্ছেন এই বাঁ-হাতি ওপেনার।

সাকিব ও তামিমের মধ্যে দারুণ বন্ধুত্ব থাকলেও কৌতুকের ছলে একজন আরেকজনকে খোঁচা দিতে ছাড়েন না। একসময় সাকিবের ওয়ানডে সেঞ্চুরি যখন পাঁচটি ছিল তখন তামিমের সেঞ্চুরি ছিল তিনটি। তামিমকে এটি নিয়ে ‘খোঁচা’ দিতেন টাইগার অলরাউন্ডার। পাল্টা ‘আক্রমণ’ হিসেবে নিজের সর্বোচ্চ টেস্ট সেঞ্চুরির কথা বলে গৌরব করতেন বাংলাদেশ দলের ওপেনার। এবার তিনি চাইলে সাকিবকে নিয়ে মজা করতেই পারেন!

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত