টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ি আ‘লীগ: উদ্বেগ-উৎকন্ঠার সম্মেলন আজ

রঙ্গিন সাজে সেজেছে কলেজ মাঠ, কে হচ্ছেন সভাপতি-সম্পাদক ?

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchaচট্টগ্রাম, ০১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  ফটিকছড়ি উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আজ (শনিবার)। দু‘পর্বের এ স্েম্মলন সকাল দশটা থেকে শুরু হওয়ার কথা রয়েছে। প্রায় এক যুগ পর অনুষ্ঠিত হওয়া এ সম্মেলন ঘিরে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি রয়েছে উদ্বেগ-উৎকন্ঠা। আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। ওসি আবু ইউসুফ মিয়া জানান, সম্মেলন কেন্দ্র করে ১ শত ২৫ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। সম্মেলন ঘিরে রঙ্গিন সাজে সেজেছে ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠ। ব্যানার পেষ্টুনে ভরে গেছে মাঠের চারপাশ। চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক জুড়ে প্রার্থীদের ব্যানার সম্বলিত তোরণ শোভা পাচ্ছে একাধিক।

সম্মেলন বাস্তবায়ন কমিটি আহবায়ক এটিএম পেয়ারুল ইসলাম সম্মেলনস্থল পরিদর্শন শেষে সকল প্রকার প্রস্ততি সম্পন্ন হয়েছে বলে আজ সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, আশা করি একটি সফল ও সুন্দর সম্মেলন উপহার দিতে পারবো।’

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন (এমপি)। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও দলের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উ শৈ সিং (এমপি)। সম্মেলনের উদ্বোধন করবেন উত্তরজেলা আ‘লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী। সভাপতিত্ব করবেন উপজেলা আ‘লীগের সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী।

এদিকে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় ভোটাভোটি মাধ্যমে নির্বাচিত করা হতে পারে সভাপতি-সম্পাদক। সংশ্লিষ্টদের দেওয়া তথ্য মতে, সভাপতি পদে চার প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দিয়েছেন। তারা হলেন-বর্তমান সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এস.এম সোলাইমান বি.কম ও জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক আলহাজ্ব মজিবুল হক চৌধুরী, কৃষকলীগ নেতা এস.এম ফসিউদ্দৌল­াহ।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দিয়েছেন। তারা হলেন-সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা আ‘লীগের সাবেক সদস্য এইচ.এম আবু তৈয়ব, জেলা আ‘লীগের উপদেষ্টা ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

সভাপতি-সম্পাদক পদে নির্বাচন হলেও উপজেলাজুড়ে আলোচনার কেন্দ্র বিন্দু সম্পাদক পদকে ঘিরে। ‘টক অব দ্যা ফটিকছড়ি ’ এখন কে হচ্ছে সাধারণ সম্পাদক ? এইচ, এম আবু তৈয়ব নাকি নাজিম উদ্দিন মুহুরী ? তারা উভয়ে বেশ ক‘দিন ধরে নির্ঘুম প্রচারণা চালিয়েছেন। এমনকি তাদের পক্ষ হয়ে কাউন্সিলরদের (ভোটারদের) কাছে ভোট কামনা করেছেন উপজেলা ও জেলার সিনিয়র নেতৃবন্দ। স্ব স্ব পছন্দের প্রার্র্থীকে বিজয় করতে দু‘ভাগে বিভক্ত হয়ে পড়েছে উপজেলার সিনিয়র নেতারা।

এ সম্মেলনে ৪ শত ১৪ কাউন্সিলর ভোট প্রয়োগ করবেন। একাধিক কাউন্সিলরের সাথে কথা বলে জানা যায়, তারা মূলত: দলের জন্য ত্যাগী ও সাংগঠনিক দক্ষতা সম্পন্ন ব্যক্তিকে সভাপতি-সম্পাদক পদে নির্বাচিত করতে চান।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত