টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন, সংবর্ধনা দিতে প্রস্তুত আ.লীগ

চট্টগ্রাম, ৩০ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে। এর আগে বৃহস্পতবিার রাত ৮টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) এমিরেটসের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ভর্জিনিনিয়ার ডুলসে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেন তিনি। দুবাই হয়ে শুক্রবার বিকালে তাঁর ঢাকা পৌঁছার কথা রয়েছে।

এ সফরকালে তিনি নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন এবং মন্ট্রিলো গ্লোবাল ফান্ড মিটিংয়ে যোগ দেন।

এদিকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ। এ সংবর্ধনা সফল করতে দফায় দফায় বৈঠক করছেন দলটির নেতারা। তারা বলছেন, প্রধানমন্ত্রীর এ সফরের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে।

দলরে সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘তিনি (শেখ হাসিনা) এই দেশের জন্য, দেশের মানুষের জন্য যে পরিশ্রম করে যাচ্ছেন আমরা তাকে কিছু দিতে পারবো না। শুধু একটু ফুল দিয়ে অভিনন্দন জানাবো।’

এই সফরে কানাডাও যান প্রধানমন্ত্রী। সে দেশে অবস্থানকারী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকরের ক্ষেত্রে আশাবাদ তৈরি হয়েছে এই সফরকে ঘিরেইে। মৃত্যুদণ্ডবিরোধী কানাডা নূর চৌধুরীকে ফিরিয়ে দিতে রাজি হয়েছে বলে জানিয়েছে সরকার।

জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে নিউ ইয়র্কে গিয়ে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। তাদেরকে বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান শেখ হাসিনা।

এই সফরে প্রধানমন্ত্রীকে এজন্টে অব চেঞ্জ নামে একটি পুরস্কারে ভূষিত করে জাতিসংঘ। নারীর ক্ষমতায়নে অবদান রাখায় এই পুরস্কার পেয়েছেনে প্রধানমন্ত্রী।

মতামত