টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম বন্দর আর্ন্তজাতিক মাফিয়া চক্রের কব্জ্যায় চলে এসেছে: মহিউদ্দিন

amirচট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, এদেশ শ্রমিকের রক্তে রঞ্জিত, তাদের নাম লাল-সবুজের পতাকায় লেখা আছে। শ্রমিক জনতার স্বার্থ রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সর্বোচ্চ ত্যাগ শিকারে আমরা নিবেদিত। তিনি আরো বলেন, চট্টগ্রাম বন্দর আর্ন্তজাতিক মাফিয়া চক্রের কব্জ্যায় চলে এসেছে। এর সাথে জড়িত সুযোগ সন্ধানীদের প্রতিরোধ করাই হোক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রমজীবী জনতার শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসার অর্ঘ্য।

তিনি বৃহস্পতিবার চট্টগ্রাম মুসলিম হল চত্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ, চট্টগ্রাম মহানগর আয়োজিত শ্রমিক-জনতার সমাবেশে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক কাজী মাহাবুবুল হক চৌধুরী এটলীর সভাপতিত্বে ও শ্রমিক নেতা আবুল হোসেন আবুর সঞ্চলনায় অনুষ্ঠিত এ সমাবেশে শতাধিক সিবিএ-ননসিবিএ ও বেসিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মহিউদ্দিন চৌধুরী সমাবেত শ্রমিক জনতাকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তাঁর জন্মদিনের অনুষ্ঠানটি সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের প্রতি শ্রদ্ধায় নিবেদিত। তাই আজ নির্ধারিত কর্মসূচীটি পরিবর্তিত হয়েছে। তিনি বলেন, ২৬ টাকা ক্রয়মূল্যে চাল কিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টাকা কেজি দরে ৫০ লক্ষ গরীব পরিবারকে চাল দিচ্ছেন। এমন দৃষ্টান্ত পৃথিবীর কোথাও নেই। এই উদ্যেগ ইতিহাসের পাতায় স্বাক্ষ্য হয়ে থাকবে। তিনি আরো বলেন, শ্রমিক মালিক সুসম্পর্ক জাতীয় সমৃদ্ধির ভিত্তি। নেত্রী শিক্ষাখাতে উন্নয়ন এবং জনকল্যাণে নিবেদিত প্রাণ। শ্রমিক পরিবারের সন্তানদের শিক্ষার জন্য শিক্ষা সহায়তা ভাতা চালু করেছেন। এই শুভ প্রয়াস রক্ষায় শ্রমিক-মালিকদের সচেষ্ট হতে হবে।

তিনি আরো উল্লেখ করেন, বাংলাদেশে সরকারী ব্যাংকে অস্থায়ী ৫০০০ কর্মীদের স্থায়ী করা হয়েছে। পর্যায়ক্রমে অস্থায়ীদের স্থায়ী করার প্রক্রিয়া সুসম্পন্ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগী হয়েছেন। তিনি ঘোষণা করেন, শোষিতের অর্থনৈতিক মুক্তি বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা বাস্তবায়নে প্রধান সোপান, এই লক্ষ্যে আমাদের কাজ করে যেতে হবে।

অনুষ্মঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, সম্পাদকমন্ডলীর সদস্য শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী,আবদুল আহাদ, নির্বাহী সদস্য মোহাব্বত আলী খান, আবুল মনসুর, গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, রেল শ্রমিক লীগের মো: লোকমান হোসেন, চট্টগ্রাম জেলা আইনজীবী পরিষদের সদস্য এ কে এম আজহারুল হক আজহার, কালুরঘাট শিল্প অঞ্চলের মো: আলী আকবর, পতেঙ্গা শিল্প অঞ্চলের মো: ইউনুস, নাসিরাবাদ শিল্পঞ্চলের আহসানুল্লা চৌধুরী হাসান, ডক-বন্দর অঞ্চলের এসকান্দর মিয়া, চউক কর্মচারী লীগের হাবিবুর রহমান, ডক শ্রমিক লীগের এসকান্দর মিয়া, দোকান কর্মচারী ফেডারেশনের জয়নাল আবেদীন, অগ্রণী ব্যাংক সিবিএ কামাল উদ্দিন ভূইয়া, গাজী জসিম উদ্দিন, বাংলাদেশ ব্যাংক ইউনিয়নের মো: সোলায়মান, কৃষি ব্যাংকের মো: আকবর হোসেন প্রমুখ।

মতামত