টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেক রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: রাষ্ট্রদ্রোহের এক মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দুইজনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। একই সঙ্গে আসামিদের গ্রেপ্তার করা না গেলে তাদের মালামাল ক্রোকেরও নির্দেশ দেয়া হয়।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনসারির আদালত এ নির্দেশ দেন। আগামী ২ নভেম্বর এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন তিনি।

অন্য আসামি হলেন সাংবাদিক মাহাথীর ফারুকী খান। একই মামলায় বেসরকারি টেলিভিশন ইটিভির সাবেক চেয়ারম্যান আব্দুস সালাম ও কনক সারোয়ার আসামি রয়েছেন। তবে তারা কারাগারে আটক আছেন।

ঢাকার সিএমএম আদালতে এ মাসের ৬ তারিখ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। এই অভিযোগপত্র গ্রহণ করে আদালত আসামিদের গ্রেপ্তারের নির্দেশ দেন।

এজাহারে বলা আছে, ২০১৫ সালের ১ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন এসআই বোরহান উদ্দিন। ২০১৫ সালের ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা ও কালো’ দিবস উপলক্ষে পূর্ব লন্ডনের অট্রিয়াম অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন তারেক রহমান। তারেক রহমান তার বক্তব্যে দেশের বিচার বিভাগ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে এমন মন্তব্য করেছেন যাতে জনমনে হিংসার উদ্রেক হয়েছে।

এছাড়া পলাতক আসামির (তারেক রহমান) বক্তব্য সরাসরি সম্প্রচার করে ইটিভির চেয়ারম্যান আব্দুস সলামও রাষ্ট্রদ্রোহের কাজ করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

মতামত