টক অব দ্য চট্টগ্রাম
Ad2

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর অভিযান

kashmirচট্টগ্রাম, ২৯ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে অভিযান চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। দেশটির ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশনস লেফটেন্যান্ট জেনারেল রনবীর সিংয়ের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, গতকাল বুধবার রাতে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে হামলা চালানো হয়েছে।

দিল্লিতে সংবাদ সম্মেলন করে এই অভিযানের কথা জানিয়েছেন তিনি। ওই সেনা সদস্য জানান, কাল রাতের ওই অভিযানে সন্ত্রাসবাদীদের অনেকেই মারা গেছে। একইসঙ্গে তাদের মদতদাতাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। আজ সকালে পাকিস্তানের ডিজিএমওকে ফোন করে এই হামলার খবর আমি নিজেই জানিয়েছি।

রনবীর সিং বলেন, ওই অভিযান ইতোমধ্যে শেষ হয়েছে। খুব শিগগির আবার এ ধরনের হামলা চালানোর কোনো পরিকল্পনা আমাদের নেই।

তিনি আরও বলেন, পাকিস্তানি অংশের কয়েকটি জায়গা দিয়ে ‘সন্ত্রাসবাদীরা’ ভারতে প্রবেশের জন্য গতকাল রাতে প্রস্তুত হয়েছিল। ছিল জম্মু-কাশ্মীর আর ভারতের অন্যান্য রাজ্যে হামলা চালানোর পরিকল্পনা করেছিল তারা- এমন সুনির্দিষ্ট তথ্য পাওয়ার পরই এই অভিযান পরিচালনা করা হয়েছে।

ভারতীয় ওই সেনা কর্মকর্তা জানান, যে সব ঘাটিতে সন্ত্রাসবাদীরা আশ্রয় নিয়েছিল সে সব ঘাটিতেই অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানের মাধ্যমে আমরা সন্ত্রাসবাদীদের উল্লেখযোগ্য ক্ষতিসাধন করতে পেরেছি। খুব শিগগির নতুন কোনো অভিযান পরিচালনার পরিকল্পনা না থাকলেও যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা তৈরি আছি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত