টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকনাফে ৪৫ কোটি টাকার ইয়াবার উদ্ধার

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৮  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  টেকনাফে ৪৫ কোটি টাকা মুল্যের ৯ লাখ পিস সর্ববৃহৎ ইয়াবার চালান উদ্ধার করেছে কোস্টগার্ড। শাহপরীরদ্¦ীপের নাফ নদীর মোহনায় জেটি ঘাটের দক্ষিনের বদর মোকামস্থ নদীর কিনারা থেকে একটি হস্তচালিত নৌকা ভর্তি ইয়াবাগুলো উদ্ধার করতে সক্ষম হয়। এসময় কাউকে আটক করতে পারেনি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে গোপন সংবাদে টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ নাফিউর রহমানের নেতৃত্বে ইয়াবাগুলো উদ্ধার করে।

২৮ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ১১ টায় কোস্টগার্ড অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার লেঃ নাফিউর রহমান জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদে শাহপরীরদ্বীপের নাফ নদীর মোহনায় উৎপেতে থাকে কোস্টগার্ড। কিছুক্ষন পরে হস্তচালিত ছোট নৌকা যোগে ৩/৪ জন ব্যক্তি বাংলাদেশ জলসীমায় অতিক্রম করলে তাদের ধাওয়া করা হয়। এসময় ইয়াবা পাচারকারীরা নৌকার তলানি ফুটো করে দিয়ে দ্রæত বেগে কূলে পালিয়ে যায়। গভীর অন্ধকার থাকায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরে কোস্টগার্ড সদস্য নৌকাটি তল্লাশী চালিয়ে ৬টি বড় ইয়াবার পুটলা উদ্ধার করে। এতে ৯ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। যার মূল্য ৪৫ কোটি টাকা। উদ্ধারকৃত ইয়াবাগুলো টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, কোস্টগার্ড চট্টগ্রাম পূর্ব জোনের বেইজ অধিনায়ক এস, এম মঈন উদ্দিন, জোনাল কমান্ডার সহীদ চৌধুরীসহ কোস্টগার্ডের অফিসারবৃন্দ ও মিডিয়াকর্মীগণ।

উল্লেখ্য যে, টেকনাফে এযাবৎকালে সর্ববৃহৎ ইয়াবার চালান এটি। এর আগে বিজিবি জওয়ানরা ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছিল।

মতামত