টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারী থানার ওসিসহ দুই এসআইয়ের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম, ২৭  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের হাটহাজারী থানার ওসিসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে ঘুষ নেওয়া ও ক্ষমতা অপব্যহারের অভিযোগ করেছেন এক ব্যক্তি।

সজল আচার্য্য নামের এক ব্যক্তি ২৭ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ মো. সিরাজদৌলা কুতুবীর আদালতে মামলাটি দায়ের করা হয়।

তিন অভিযুক্ত হলেন- হাটহাজারী থানার ওসি মোঃ বেলাল উদ্দিন জাহাঙ্গীর, এসআই খায়ুরজ্জমান ও এসআই মো. আবু বকর ছিদ্দিক।

অভিযোগে উল্লেখ করা হয়- জায়গা জমির বিরোধ নিয়ে প্রতিবেশী মিলন আচার্য্য ও বাদী সজল আচার্য্যরে বেশ কয়েকটি মামলা বিচারাধিন আছে। বাদী আদালতের আদেশের প্রেক্ষিতে গত ১০ সেপ্টেম্বর বিরোধিয় জায়গায় ঘর নির্মাণের উদ্যোগ নিলে প্রতিপক্ষের পক্ষে হাটহাজারী থানার পুলিশ এসে কাজে বাধা দেয়। একই দিন এক পর্যায়ে বাদীর কাছ থেকে ওসির জন্য ৫০ হাজার টাকা, এসআই খায়রুজ্জমান ও এসআই আবু বকর এর জন্য ৫০ হাজার টাকা ঘুষ দাবী করে। অন্যথায় বাদীর জায়গায় কোন ঘর নির্মাণ করতে পারবে না বলে জানায় দুই এসআই। গত ১৬ সেপ্টেম্বর দুই এসআই এর ঘুষ দাবীর বিষয়টি ওসিকে জানানো হয়। এসময় ১ লাখ টাকা ছাড়া কেন থানায় এসেছে- উল্লেখ বাদীর উপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করেন ওসি। ওই দিন ওসির নির্দেশে এসআই খায়রুজ্জমান ও বকর বাদীকে লক আপে বন্দি করে অস্ত্র, মাদক ও ডাকাতি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করার হুমকি দেয়। পরে বাদীর পরিবার ৫০ হাজার টাকা ঘুষ প্রদান করে থানা থেকে মুক্তি পায়।

বাদী পক্ষের আইনজীবী মানষ দাশ বলেন, ওসি ও দুই এসআইয়ের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে ঘুষ গ্রহণের অভিযোগে দুদক আইনের সংশ্লিষ্ট ধারায় আদালতে অভিযোগ করেছেন বাদী সজল আচার্য্য।

দুর্নীতি দমন কমিশনের রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু  বলেন, তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা অনুসারে ক্ষমতা অপব্যবহার এবং দণ্ডবিধির ১৬১ ধারায় ঘুষ গ্রহণের অভিযোগ করা হয়েছে।

আদালত অভিযোগটি গ্রহণ করেছেন এবং আগামী ১৭ অক্টোবর অভিযোগ গ্রহণ বিষয়ে শুনানীর জন্য দিন নির্ধারণ করেছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত