টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মোস্ট ওয়ান্টেড জঙ্গি ফারুক ভারতে গ্রেফতার: স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম, ২৭  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, ময়মনসিংহের ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের ঘটনার মূল হোতা, ‘মোস্ট ওয়ান্টেড জঙ্গি’ ফারুক ভারতে গ্রেফতার হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ব্রিফিংয়ে কলকাতায় ছয় জঙ্গি গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “আমরা শুনেছি যে ভারতে ছয় জঙ্গি গ্রেফতার হয়েছে। আমরাও এ-ও শুনেছি, ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যানে করে পুলিশ হত্যা করে জঙ্গি ছিনতাইয়ের ঘটনার মূল হোতা ফারুক এদের মধ্যে রয়েছে।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা যেটা শুনেছি, সেটা আনঅফিশিয়াল। এটা অফিশিয়ালি হবে যখন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবে।”

আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, “আমাদের কাছে এখন পর্যন্ত যে তথ্য রয়েছে, সে অনুযায়ী এই ফারুক, সেই ফারুকই হয়ে থাকে, তাহলে সে মোস্ট ওয়ান্টেড। আমরা তাকে খুঁজছিলাম।”

জঙ্গিদের ফেরত আনার বিষয়ে সরকার কী উদ্যোগ নেবে, তা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান এক সাংবাদিক।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ভারতের সঙ্গে আমাদের বন্দিবিনিময় চুক্তি হয়েছে। কূটনৈতিকভাবে এই চুক্তির মাধ্যমে তাদের ফেরত আনা হবে। তবে এ বিষয়ে দায়িত্ব পালন করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।”

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত