টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে দূর্গাপূজায় তিন ক্যাটাগড়ির নিরাপত্তা ব্যবস্থা

চট্টগ্রাম, ২৭  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: আসন্ন শারদীয় দূর্গাপূজা নিরাপদে ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে চট্টগ্রাম জেলায় তিন ক্যাটাগড়িতে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা বলেন, ‘পূজার আগে, পূজা চলাকালে এবং পরের কয়েকদিনের জন্য আলাদা নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে। অতি অধিক গুরুত্বপূর্ণ, অধিক গুরুত্বপূর্ণ ও গুরুত্বপূর্ণ জায়গা নির্বাচন করে সেখানে পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা করা হয়েছে ‘।

আজ মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক সাধারণ সভায় এসব সিদ্ধান্তের কথা জানান তিনি।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে অালম মিনা বলেন, ‘দূর্গাপূজার দশমদিনে যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে এক সপ্তাহ ব্যাপী অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। শোভাযাত্রা করার সময় কেউ যাতে বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে বিশেষ নজর রাখা হবে। হিন্দু ধর্মাবলম্বীরা যেন উৎসবমুখর পরিবেশে ও নিরাপদে পূজা উদযাপন করতে পারে সেজন্য পুলিশ নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে। দুর্গাপূজাকে ঘিরে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকবে। সে জন্য অঞ্চলভেদে তিন ক্যাটাগড়িতে নিরাপত্তা দেয়া হবে।

পাশাপাশি সবার সহযোগিতা থাকলে যেকোনো অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পন্ন করা যায় এবং এক্ষেত্রে মিডিয়ার ভূমিকা রয়েছে বলেও বলেন নুরে আলম মিনা।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো.সামসুল আরেফিন। তিনি বলেন, ‘পূজায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সকল প্রকার বিশৃঙ্খলা থেকে কিভাবে পূজা মণ্ডপকে রক্ষা করা যায় সেব্যাপারে বিশেষ পদক্ষেপ নেয়া হবে ‘।

‘মাদকের চাহিদা না থাকলে সরবারাহ আসেবনা। তাই যারা মাদকগ্রহণকারীকে তাদের ধরতে হবে। যে সেকল স্থান দিয়ে মাদক ঢুকে সে সকল স্থানে নজর দেয়া হবে’ বলেন-জেলা প্রশাসক।

মতামত