টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বস্তি থেকে স্বয়ংক্রিয় রাইফেল ও এসএমজি উদ্ধার

dsc

ছবিঃ সিটিজি টাইমস

চট্টগ্রাম, ২৭ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: বন্দরনগরী চট্টগ্রামের একটি বস্তি থেকে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব। সকালে নগরীর রেলওয়ের বাস্তুহারা কলোনি বস্তি থেকে এই অস্ত্রগুলো উদ্ধার হয়।

আইনশৃঙ্খলা বাহিনীটি জানায়, উদ্ধার করা অস্ত্রের মধ্যে একটি এ কে টোয়েন্টি টু রাইফেল ও এসএমজি রয়েছে। এ ছাড়া রয়েছে রাইফেলের দুটি ম্যাগজিন, ১৬টি রকেট ফ্লেয়ার ও চারটি রাম দা। এই ঘটনায় দুই জনকে আটক করেছে বাহিনীটি।

পরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক বলেন, অভিযানের বিষয়টি টের পেয়ে ওই বস্তির দুটি ঘরের লোকজন পালিয়ে যায়। ওই এলাকার একটি সরু রাস্তা ও ড্রেনের পাশ থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়। চট্টগ্রাম রেল স্টেশনের কাছে বড় এলাকা নিয়ে ওই বস্তিতে পাঁচ হাজারের মত ঘর রয়েছে। সেখানে ঘর ভাড়া নিতে কারও পরিচয়পত্র দেখাতে হয় না।

ফলে সেখানে সহজেই আত্মগোপন করে থাকা সম্ভব বলে মন্তব‌্য করেন এই র‌্যাব কর্মকর্তা।

গত বছর জঙ্গিগোষ্ঠী হামজা ব্রিগেড এবং সম্প্রতি ঢাকায় জঙ্গিদের কাছে একে-২২ রাইফেল পাওয়ার বিষয়টি মনে করিয়ে দিয়ে তিনি বলেন, “এখানেও উদ্ধার হওয়া রাইফেলের সঙ্গে জঙ্গিদের যোগসূত্র আছে কি না- আমরা তা তদন্ত করছি।”

ওই দুই ঘরের বাসিন্দারের পরিচয় জানা না গেলেও পাশের দুটি ঘরের দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে মিফতাহ উদ্দিন জানান।

মতামত