টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে রেষ্টুরেন্ট জগতে সেরাদের সেরা কুটুম্ববাড়ি রেস্তোরা

এম মাঈন উদ্দিন

kutumbari-photo-1চট্টগ্রাম, ২৬ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম শহরে রেষ্টুরেন্ট জগতের পরিচিত ও প্রসিদ্ধ একটি নাম কুটুম্বববাড়ি রেস্তোরা এন্ড বিরনী হাউজ। পরিস্কার পরিচ্ছন্নতা, উন্নত ও নির্ভেজাল খাবারের জন্য এরই মধ্যে বিভিন্ন মহলের প্রশংসা কুড়িয়েছে কুটুম্ববাড়ি রেস্তোরা। নাম যতটা না আপনাকে অবাক করবে তার চেয়ে বেশি অবাক হবেন রেঁস্তোরাটির বৈচিত্রময় খাবার পরিবেশনা দেখে।

সুন্দর কারুকাজ ও নান্দনিক ডিজাইন রেস্তোরার ভিতরের দৃশ্য আপনাকে আরো বেশি মুগ্ধ করবে। টেবিলে গরম টাটকা খাবার। পাশেই সড়কে গাড়ির শব্দ, রিক্সার টুংটাং শব্দ আর পথচলতি মানুষের কোলাহল। কিন্তু তবুও মনে হবে এসব থেকে অনেক দুরে আপনি। এমন পরিবেশে আড্ডার পাশাপাশি খাবারের এই স্বাদ নিতে চলে আসতে পারেন কুটুম্ববাড়ি রেস্তোরা এন্ড বিরানী হাউজে। ভোজন রসিকরা এখানে খাবার গ্রহণের পর তৃপ্তি নিয়েই ফিরবে।

জিভের স্বাদ বদল করার জন্য, নতুন নতুন খাবারের স্বাদ চেখে দেখবার জন্য, বিভিন্ন ঐতিহ্যবাহী খাবারে নিজেদের রসনা পরিতৃপ্তির জন্য মানুষ এখন আগের চেয়ে অনেক বেশি সচেষ্ট। খাদ্য তৈরি ও বিক্রি এখন আর শুধু ব্যবসা নয়; বরং তা এক সুচারু শিল্পও বটে। এদিকটায় এগিয়ে এসেছেন অনেক সৃজনশীল উদ্যোক্তা। তারা নিজেরাও খাদ্য ও ভোজনরসিক। অর্থাৎ পেশা ও নেশা এখানে এসে পরস্পরের যুগলবন্দি। মেজবানীর আয়োজনের জন্যও কুটুম্ববাড়ির কদর রয়েছে পুরো শহর জুড়ে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে নগরীর প্রবেশ পথ একে খাঁন মোড়ে কুটম্ববাড়ি রেস্তোরার প্রথম শাখা ও পাহাড়তলী থানাধীন অলংকার মোড়ে ২য় শাখা রয়েছে। শীঘ্রই শহরের বিনোদন স্পট ফয়েসলেক এলাকায় ৩য় শাখা উদ্বোধন করা হবে।

kutumbari-photo-5
২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় এই প্রতিষ্ঠান গ্রাহকদের শতভাগ সেবা দেওয়ার মাধ্যমে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই রেস্তোরাতে বাংলা খাবার, থাই ও চাইনীজ খাবার পরিবেশন করা হয়। বুফে খাওয়ার ব্যবস্থা রয়েছে।এছাড়া অ্যালাকার্টে মেনুর মাধ্যমেও খাবার পরিবেশন করা হয়।রেগুলার সার্ভিসের পাশাপাশি এখানে পার্টি আয়োজনের ব্যবস্থা রয়েছে।সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই রেস্তোরাতে ঢাকা-চট্টগ্রাম রুটের যাত্রীরা আসা যাওয়ার সময় না খেলে মনে নয় তাদের ভ্রমন সার্থক হলো না। এমনকি দূর দুরান্ত থেকে বিয়ের পাত্র-পাত্রী দেখা থেকে শুরু করে সব ধরনের সামজিক অনুষ্ঠানের জন্য সুন্দর মনোরম পরিবেশের ব্যবস্থা করেছে কুটুম্ববাড়ী রেস্তোরা এন্ড বিরানী হাউজ কতৃপক্ষ।

কুটুম্ববাড়ী রেস্তোরা এন্ড বিরানী হাউজ এর পরিচালক মোঃ আশরাফুল আহসান রাকিব বলেন, ২০১৪ সালে এই রেস্তোরা প্রতিষ্ঠা করেছি। আমরা অত্যান্ত আন্তরিকতার সাথে সুশৃংখল, সুন্দরভাবে তাজা ও সতেজ খাবার তৈরী করে গ্রাহকদের সেবা দিয়ে আসছি। অল্প সময়ে গ্রাহকদের শতভাগ হালাল খাবার দ্বারা সেবা দিয়ে তাদের আস্থা অর্জন করে সক্ষম হয়েছি। আমরা ভবিষ্যতে গ্রাহকদের আরো ভালোভাবে সেবা দিয়ে যাবো।

খাবারের তালিকাঃ

চিকেন গ্রীল,চিকেন চাপ,চিকেন টিক্কা,বীফ শিক,চিকেন শর্মা,চিকেন বিরানী,বীফ বিরানী,মার্টন বিরানী,কাচ্ছি বিরানী,ইন্ডিয়ান ভূনা খিচুড়ী,বীফ তেহেরী,চিকেন তেহেরী,ইরানী মোরগ পোলাও,ইরানী মার্টন গøাসি,মেজবানের প্যাকেজ প্রতি বৃহস্পতিবার (অলংকার)শাখায় ও শনিবার(একে খাঁন) শাখায় পাওয়া যায়। এছাড়া থাই সুপ,নুডুলস,চিকেন ফ্রাই, চাইনিজ চিকেন ভেজিটেবল,গ্রীন শাক,সাদা ভাত, বিরিয়ানী, সকাল ও বিকালের নাস্তা, চা কফি ইত্যাদি পাওয়া যায়। তাছাড়া বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের খাবারের অর্ডার নেওয়া হয়।

ঠিকানা ও যোগাযোগ: আশরাফুল আহসান রাকিব,  কুটুম্ববাড়ী রেস্তোরা এন্ড বিরানী হাউজ, পাহাড়তলী,চট্টগ্রাম। মোবাইলঃ০১৭১৯৯০০৯২৬।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত