টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরসরাইয়ের তুহিন কে নিয়ে তৈরী হতে যাচ্ছে কিং খানের চলচ্চিত্র

এম মাঈন উদ্দিন
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

mirsaraiচট্টগ্রাম, ২৬ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  মানুষের অনুপ্রেরনায় আর ভালোবাসায় মানুষের পথ চলা। মানুষ তার সৃষ্ট কর্মের মাধ্যমে অনুকরণীয় হয়ে থাকে। সেই রকম এক অন্ধ ভক্তের নাম আবু সাঈদ তুহিন। যিনি শাকিব খানের অন্ধ ভক্ত।

ঢালিউড সুপারস্টার শাকিব খানের ভক্ত অসংখ্য। তার মধ্যে কিং খানের সবচেয়ে প্রিয় ভক্ত মিরসরাইয়ের আবু সাঈদ তুহিন। ইন্টারনেট দুনিয়ায় কিং খানের নামে ফেসবুক পেজ পরিচালনাসহ নানা কর্মকান্ডে নিজেকে উজাড় করে রাখেন তিনি । ‘টিম শাকিব খান’-এর নেতৃৃত্ব তার কাঁধেই। প্রিয় নায়কের জন্য তারা এবার ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন।

কিং খানের এই অন্ধ ভক্তের বাড়ি মিরসরাইয়ের ২নং হিংগুলী ইউনিয়ন এর পূর্ব হিংগুলী গ্রামের কদমতলা এলাকায়। বাবার নাম রবিউল হোসেন। মায়ের নাম সুরজাহান বেগম।

শাকিব খান প্রেমী এই মানুষটির এই রকম অন্ধ ভক্তির পেছনে কি কারন রয়েছে তার জবাবে তুহিন জানালেন, ছোট বেলা থেকে সিনেমার পাগল ছিলাম, স্কুল পালিয়ে অনেকবার সিনেমা দেখেছি, দুই হাজার আট সালে কোন এক বিদেশি তারকার গ্রুপে আমাকে এড করা হয়, সেখান থেকে আমার মাথায় আসে আমাদের দেশের তারকাকে নিয়ে কেন নয়? সে থেকে শুরু হয় আমার এই পথচলা।

শাকিব ভক্ত এই মানুষটি ২০০৯ সাল থেকে প্রথম নিজের স্বদিচ্ছাতেই (কিং অফ ঢালিউড) নামে একটি গ্রুপ খুলেন ।তিনি আরও জানালেন ২০০৯ সালে শাকিব খান গ্রুপ সম্পর্কে অবগত হন। এরপর প্রথম আলোর একটা সাক্ষাৎকারে তিনি গ্রুপের নাম উল্লেখ করেন।

এরপর ২০১০ সালে এক পরিচালকের মাধ্যমে শাকিব খান তার সাথে দেখা করার আমন্ত্রণ জানান। সেখান থেকে উৎসাহ আরও বেড়ে গেল, শুরু হল নতুন আর এক পথ চলা, এরপর শাকিব খানের নামে পেইজ খুলি।শাকিব খানের ছবির প্রচারে গড়ে তুলি টিম শাকিব খান নামের একটা গ্রুপ। ২০১৩ সালে শাকিব খান আমাদের সেই টিমকে অফিসিয়ালি স্বীকৃতি দেন।

তুহিন আরও জানান, বর্তমানে তিনি টিম শাকিব খানের লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন। এবং সেই সাথে শাকিব খানের প্রচারের জন্য গড়ে তোলেন টুইটার, ভাইবার, এবং ইন্সটাগ্রাম সহ বেশ কিছু পেইজ।তুহিন জানালেন, প্রতিদিন আমি চেষ্টা করি শাকিব খানের সব আপডেট তার লাখ লাখ ভক্তের কাছে পৌচিয়ে দিতে।
সেখান থেকে শুরু হয় দীর্ঘ পথ চলা। কিন্তু এই ভক্তের অকৃত্তিম ভালবাসা বিফলে যায়নি। ঢালিউড কিং সেই অন্ধ ভক্তের নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরী করতে যাচ্ছে, যার নাম রাখা হবে তুহিন।
শাকিব খানের আর এক অন্ধ ভক্ত সাদ্দাম জানান, তাদের দৃষ্টিতে শাকিবের সেরা ভক্ত আবু সাঈদ তুহিন। তাকে ঘিরেই একটি পরিকল্পনা সাজিয়েছেন তারা। এবার সেটি বাস্তবায়নে মাঠে নেমেছেন ভক্তরা। তুহিনকে উৎসর্গ করে তার জীবনের কিছু ঘটনা নিয়ে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি হতে যাচ্ছে। এর নাম রাখা হচ্ছে ‘তুহিন’। ছবিটির ট্যাগলাইন হচ্ছে ‘অ্যা ক্রেজি ফ্যান অব শাকিব খান’।

সাদ্দাম আরও জানান, নিজের গল্পে এটি প্রযোজনা করবেন তিনি। পরিচালনায় সাজ্জাদ খান। ‘তুহিন’-এর দৈর্ঘ্য হবে ৪০ মিনিট। এতে ব্যবহার করা হবে একটি নতুন গানও। বাস্তবে তুহিন বয়সে তরুণ হলেও তার চরিত্রে নেওয়া হচ্ছে ১৬-১৭ বছরের কিশোরকে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি হবে ভক্তদের পক্ষ থেকে শাকিব খানের আগামী জন্মদিনের উপহার। আগামী বছরের ২৮ মার্চ প্রিয় নায়কের উপস্থিতিতে এফডিসিতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এর প্রিমিয়ার হবে। এটি মুক্তি দেওয়া হবে অনলাইনে। প্রচারের দায়িত্বে থাকবে ‘টিম শাকিব খান’। পরিবেশনার দায়িত্ব পালন করবে মাইক্রো ফিল্মস।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত