টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ধর্মীয় শিক্ষকের দাবীতে রামগড়ে মানববন্ধন

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

newsচট্টগ্রাম, ২৫ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: জেলার রামগড় পৌরসভার প্রাণ কেন্দ্রে অবস্থিত সদুকার্বারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিপুল সংখ্যক মুসলিম শিক্ষার্থীর ইসলাম ধর্ম শিক্ষার পাঠদানে কোন মুসলিম শিক্ষক না থাকায় কয়েকজন মুসলিম শিক্ষকের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী ও অভিবাবকরা।

রবিবার সকাল ১১টা থেকে ঘন্টাব্যাপি বিদ্যালয় প্রাঙ্গনে টিপুর নেতৃত্বে এলাকাবাসী ও অভিবাবকদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পৌরসভার সোনাইপুল বাজার এলাকা প্রদক্ষিণ করে।

মানববন্ধনে জিয়াউর রহমান মজুমদার ও জাবেদ হাসান তাঁদের বক্তব্য বলেন, ১৯৫৯ সালে প্রতিষ্ঠার পর থেকে বিদ্যালয়টি সুনামের সাথে পাঠদান করে যাচ্ছে কিন্তু বর্তমানে অদক্ষ বিদ্যালয় পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষকের অদক্ষতার কারণে ৯ জন শিক্ষকের মধ্যে একজনও মুসলিম শিক্ষক নেই। অথচ বিদ্যালয়ে ১৫৭ শিক্ষার্থীর মধ্যে ১১৩ জনই মুসলিম শিক্ষার্থী। এছাড়া বিদ্যালয়ের কয়েকজন সহকারী শিক্ষকের পাঠদানে দুর্বলতার অভিযোগ এনে তাদের অন্যত্র বদলী করে যোগ্য শিক্ষক নিয়েগের দাবী করা হয়। এসময় মানববন্ধন থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রধান শিক্ষকের অপসারণ ও বিদ্যালয় পরিচালনা কমিটি বাতিলের দাবী জানানো হয় অন্যথায় পরবর্তীতে আরো কঠোর কর্মসূচির ঘোষনা করা হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ১০ জন শিক্ষকের মধ্যে সর্বশেষ ২২ আগষ্ট একমাত্র মুসলিম শিক্ষক এ কে এম আহামদ উল্ল্যাহ খাগড়াছড়ি জেলা সদরে ডেপুটেশনে চলে গেলে মুসলিম শিক্ষকের শূন্যতা দেখা দেয়। বিষয়টি শিক্ষা অফিসের মাধ্যমে জেলা পরিষদকে অবহিত করা হয়েছে।

মতামত