টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে আর্ন্তজাতিক মানের সুইমিংপুল নির্মাণ করা হবে

jচট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রামে আর্ন্তজাতিক মানের সুইমিং পুল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আজম নাসির উদ্দীন।

 শনিবার নগরীর লালদীঘির অস্থায়ী পুলে আয়োজিত ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে মেয়র বলেন, নানা কারণে চট্টগ্রাম অঞ্চলে সাঁতারের ক্ষেত্র অনেকটা সীমিত হয়ে গিয়েছিল। এ প্রতিযোগিতার মাধ্যমে চট্টগ্রামের সাঁতার জগতে জনজোয়ার সৃষ্টি হবে। বেরিয়ে আসবে জাতীয় ও আর্ন্তজাতিক মানের সাঁতারু।

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাঁতার কমিটির চেয়ারম্যান এহসানুল হায়দার বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নৌ বাহিনীর কমান্ডার এস এম মাহমুদুর রহমানসহ বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও সিজেকেএস’র কর্মকর্তারা।

আয়োজক সূত্র জানিয়েছে, বয়সভিত্তিতে মোট চারটি গ্রুপে বিভক্ত করে এই সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ১১ থেকে ১২ বছর, ১৩ থেকে ১৫ বছর, ১৫ থেকে ১৭ বছর এবং ১৮ এর উপর বয়সী নারী পুরুষ সাঁতারুরা অংশ নিচ্ছে।

শুরুতে দেশের ৬৪ জেলার ৪৮৯টি উপজেলা থেকে মোট এক হাজার সাঁতারু বাছাই করা হবে। সেখান থেকে প্রতিযোগিতার মাধ্যমে ৬০ জনকে নির্বাচন করে তাদের বাংলাদেশ সুইমিং ফেডারেশনের মাধ্যমে বিশ্বমানের সাঁতারু হিসেবে তৈরি করা হবে। এসময় তাদের পড়ালেখার খরচসহ যাবতীয় খরচ সুইমিং ফেডারেশন বহন করবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত