টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নানুপুর লায়লা-কবির ডিগ্রি কলেজের রজত জয়ন্তী ডিসেম্বরে

‘রজতের রঙ্গিন ফানুসে, এসো মিলি প্রাণের উচ্ছ্বাসে’

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchari
চট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: ‘রজতের রঙ্গিন ফানুসে, এসো মিলি প্রাণের উচ্ছ্বাসে’ এ শ্লোগান নিয়ে রজত জয়ন্তী (২৫ বছর পূর্তি উৎসব) উদযাপন করতে যাচ্ছে ফটিকছড়ির ঐতিহ্যবাহী বিদ্যাপীট নানুপুর লায়লা-কবির ডিগ্রী কলেজ। আগামী ১৭ ও ১৮ ডিসেম্বর দু’দিনব্যাপী জমকালো আয়োজনে উদযাপন হবে রজত জয়ন্তী উৎসব। যেখানে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনসহ সরকারের একাধিক মন্ত্রী, টিভি ব্যাক্তিত্ব শাইখ সিরাজ, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্টাতা সভাপতি অধ্যাপক আব্দুলাহ আবু সাঈদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ দেশ বরেণ্য সঙ্গীত শিল্পী ও ব্যক্তিবর্গ। শনিবার কলেজের এ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে অধ্যক্ষ ও রজত জয়ন্তী উদযাপন পরিষদের মহাসচিব আ.ন.ম সরওয়ার আলম এসব তথ্য জানান। এ উপলক্ষে ইতোমধ্যে বিভিন্ন প্রস্তুতি গ্রহণ শুরু করেছে রজত জয়ন্তী উৎসব উদযাপন পরিষদ ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ।

কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা ও গর্ভনিং বডির সভাপতি ফখরুল আনোয়ারকে উদযাপন পরিষদের চেয়ারম্যান, প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সহ-সভাপতি বখতেয়ার সাঈদ ইরানকে প্রধান সমন্বয়কারী করে ২৫ সদস্য বিশিষ্ট রজত জয়ন্তী উৎসব উদযাপন পরিষদ গঠন করা হয়। কলেজের প্রতিষ্টাতা সদস্য আলহাজ্ব রফিকুল আনোয়ারের সহধর্মিনী মিসেস মোরশেদা আকতারকে প্রদান উপদেষ্টা করে গন্যমান্য ব্যক্তি বর্গের সমান্বয়ে ২৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিঠি গঠন করা হয় এবং কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব ফরিদুল আনোয়ারের সহধর্মিনী মিসেস খোরশেদা খানম কে প্রধান পৃষ্ঠপোষক করে ২৫ সদস্য বিশিষ্ট পৃষ্ঠপোষক পরিষদ গঠন করা হয়।

এই কমিটিকে সহযোগিতা করার জন্য প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে মোহাম্মদ আশরফুল ইসলামকে সভাপতি এবং ছৈয়দ সাহাদাৎ হোসেন রবিনকে সাধারণ সম্পাদক করে একটি ৮৫ সদস্য বিশিষ্ট প্রাক্তন ছাত্র- ছাত্রী পরিষদসহ প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে ২৫ সদস্য বিশিষ্ট ১৬টি উপ পরিষদ গঠন করা হয়। সংবাদ সম্মেলনে কলেজের অন্যতম উপদেষ্টা, গর্ভনিং বডির সভাপতি ও রজত জয়ন্তী উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল আনোয়ার, মহাসচিব ও কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরওয়ার আলম, প্রধান সমন্বয়কারী বখতেয়ার সাঈদ ইরান, প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পরিষদের সভাপতি মোহাম্মদ আশরফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ছৈয়দ সাহাদাৎ হোসেন রবিন, সি.সহ-সভাপতি মীর মু. মোরশেদুল আলম, সাংগঠনিক সম্পাদক মোশারফ, অর্থ সম্পাদক মাহাবুবুল আলম, সাংস্কৃাতিক সম্পাদক ওসমান গণি, উপ-দপ্তর সম্পাদক জাকিরুল ইসলাম, উপ- সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুস সালামসহ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, কলেজের অধ্যাপক মন্ডলী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত