টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২৬ সেপ্টেম্বর চট্টগ্রামে মুক্তি পাচ্ছে অহনিশ ফিল্মস’র ৫ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

oচট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::অপসংস্কৃতির করালগ্রাসে যখন ছেয়ে যাচ্ছে সমাজ, তরুণ-যুবকরা যখন পথভ্রষ্ট, বিকারগ্রস্থ ও ভ্রান্তপথের পথিক, অপসংস্কৃতির করাল থাবায় যখন সর্বত্র মাদকদ্রব্য, দূর্নীতি, মারামারি, খুন-ধর্ষণ,যৌতুক,নরী নির্যাতনের মত জঘণ্য অপরাধে ছেয়ে গেছে সমাজ, মানবতা যখন ভূলুন্ঠিত, যখন জঙ্গীদের ভয়াল থাবায় আতঙ্কগ্রস্থ দেশ, জাতী ও সমাজ ঠিক তখনই সুস্থ সমাজ বিণির্মানের প্রত্যাশায় সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে সামাজিক সচেতনতা সৃষ্টি করে সমাজে শান্তি ও সমৃদ্ধি আনয়নের  লক্ষ্যপানে তারুণ্যের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস নিয়ে ছুটে চলছে মানবতার দীক্ষায় দীক্ষিত একদল স্বপ্নচারী তরুণ।

তারই ধারাবাহিকতায় অহনিশ ফিল্মস এর নতুন পাঁচটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র একযোগে ২৬ সেপ্টেম্বর (সোমবার) মুক্তি পেতে যাচ্ছে।

সার্চ ফাউন্ডেশন এর আয়োজনে ফিল্মশোতে জঙ্গীবাদ বিরোধী ও সামাজিক সচেতনতামূলক এই পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে মুক্তি পাবে।

মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা পাঁচটি হলো- ‘ডিএক্টিভেটেড’, ‘কারিম’, ‘চৌকাঠ’, ‘পয়সা’ এবং ‘আমাবস্যা’।

ফিল্মশোতে উপস্থিত থাকবেন- চট্টগ্রামের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আব্দুস সালাম, এসিপি দেবদাস ভট্টাচার্য প্রমুখ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনটি শো একই দিন অনুষ্ঠিত হবে। নির্ধারিত পয়েন্টে টিকেট পাওয়া যাচ্ছে।

ফিল্মগুলোর মূল থিম হচ্ছে….

১, কারিমঃ আমাদের দেশে চলমান যে জঙ্গি সমস্যা এই সমস্যা আমাদেরকে সবাই মিলেই সামাল দিতে হবে। সেই লক্ষ্যে এই ফিল্মটি বানানো। এখানে একজন মানুষের জীবনে এক একটি হামলা কিভাবে ভীষণ ক্ষতির কারণ হয়, এবং সামগ্রিকভাবে দেশের মানুষদের কি রকম অসহায় পরিস্থিতির সম্মুখীন করে তা তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

২, ডিএক্টিভেটেডঃ সামাজিক যোগযোগ মাধ্যমে আমাদের উপস্থিতি কি আসলেই আমাদেরকে সামাজিক করছে? না সমাজ ও আমাদের প্রিয় মানুষদের থেকে আলাদা করে একটি ব্যাক্তিগত বুদবুদের মধ্যেই বসবাস করতে উদ্বুদ্ধ করছে? এখানে একটি মেয়ের দৈনন্দিন জীবনে কিভাবে ফেইসবুক কিংবা সোশ্যাল নেটওয়ার্ক একটা ভয়াবহ ভুলের মধ্যে ডুবিয়ে রাখে তা তুলে ধরতে চেষ্টা করা হয়েছে।

৩, অচল পয়সাঃ আজও আমাদের সমাজে যৌতুক একটি ভয়াবহ রোগের নাম। এই রোগ থেকে অনেক চেষ্টার পরেও আমরা বের হতে পারিনি। একটি বাচ্চা ছেলে ও তাঁর মায়ের যৌতুক কেন্দ্রিক অসহায়ত্বের গল্প উঠে এসেছে এই চলচ্চিত্রে।

৪, অমাবস্যাঃ সৌন্দর্য্য মানব জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ, কিন্তু বর্তমানে আমরা যদি চারিদিকে তাকাই তবে দেখতে পাই মানুষ মনের সৌন্দর্য অর্জনের চেয়ে চামড়ায় সুন্দর হতে তথা বাহ্যিক সৌন্দর্যের প্রতি বেশী ঝুঁকে পড়ছে এবং এর ফলে নানামুখী সামাজিক সংকট তৈরি হচ্ছে। এমনি একটি মনস্তাত্বিক দ্বন্দ্বের গল্প উঠে এসেছে এই ফিল্মটিতে।

৫, চৌকাঠ:আমাদের জীবনে প্রায় সময় ভুল বুঝাবুঝি হয়।এই ভুল বুঝা কারো কারো জীবনে ডেকে আনে সর্বনাশ।এই কাহিনী নিয়েই নির্মিত হয়েছে চৌকাঠ।

 টিকেট পাওয়া যাচ্ছে–

  • Baatighar/ বাতিঘর, চট্টগ্রাম প্রেস ক্লাব, জামালখান
  • Bistaar: Chittagong Arts Complex, মেহেদীবাগ
  • Burgwich TOWN, মেহেদীবাগ
  • Barcode CAFE, ২ নাম্বার গেইট
  • Delhi Darbar BD, কাজিরদেউড়ী
  • Filli Restaurant, চকবাজার
  • ABC-Arabian Broast Chicken , চট্টগ্রাম কলেজ পূর্ব গেইট
  • মউর দোয়ান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
  • হাবিব ভাইয়ের দোকান, কলার ঝুপড়ি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

এবং শো এর আগে হল কাউন্টারে।

ফেসবুকে ইভেন্ট লিংক: https://www.facebook.com/events/1118341701595788/?ti=cl

অহনিশ ফিল্মস এর প্রধান এইচ আল বান্না জানিয়েছেন, সিনেমা গুলো নির্মিত হয়েছে প্রতিনিয়ত ঘটে যাওয়া মানুষের জীবনের গল্প, সামাজিক দায়িত্ববোধ, আর বেঁচে থাকার যুদ্ধ নিয়ে।

তিনি আরো জানান, সবাই আমন্ত্রিত।স্বপ্নাচারী তরুণদের সুস্থ্য সমাজ বিনির্মাণের এই প্রচেষ্টায় নিজেও শামিল হয়ে দেশ গড়ার অংশীদার হোন।ধ্বনিত হোক তারুণ্যের জয়গান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত