টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে গলায় ফাঁস লাগিয়ে ঘর জমাইয়ের আত্মহত্যা

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে 

চট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: ফটিকছড়িতে শাশুড় বাড়িতে আত্মহত্যা করেছে এক ঘর জামাই। উপজেলার রোসাংগিরী ইউনিয়নের বাছির মুহাম্মদ তালুকদার বাড়ী (ফারুক চেয়ারম্যান বাড়ি সংলগ্ন) এলাকায় এ ঘটনা ঘটে। গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় বাড়ির পাশের গাছ থেকে বুধবার সকালে লাশ উদ্ধার করে পুলিশ। আত্মহত্যাকারী ওই ব্যক্তির নাম মোহাম্মদ মুছা (৫০)।

তিনি ঐ এলাকার মৃত জহুর আহমদ মুন্সীর মেয়ে আলমনারা মনুকে বিয়ে করে বিগত ২০ বছর যাবৎ ঘর জামাই হিসেবে বসবাস করে আসছিলেন। তার জন্মস্থান কক্সবাজার জেলার মহেশখালীতে। তিনি পেশায় একজন মুদি দোকানদার । তার নয় ও ছয় বছরের দু‘টি পুত্র সন্তান রয়েছে।

আত্মহত্যার সঠিক কারণ হিসেবে প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুসারে মুছার পৈত্রিক বাড়ি মহেশলখালীতে বাবার সম্পত্তি নিয়ে ভাইদের মধ্যে বিরোধ চলছিল। সর্বশেষ মুছা কোরবানীর ঈদের কয়েকদিন আগে সেখানে গিয়ে তার প্রাপ্ত সম্পত্তি বিক্রি করতে চাইলে ভাইদের সাথে বেশ ঝগড়া হয়।

মুছার স্ত্রী আলমনারা মনু বলেন, তিনি চেয়েছিলেন পৈত্রিক সম্পত্তি বিক্রি করে এখানে তার ব্যবসায় পুঁজি বাড়াবেন। কিন্তু সম্পত্তি বিক্রি করতে না পারায় হতাশায় ভুগছিলেন কয়েকদিন যাবৎ। ঘটনার দিন রাতেও আমার সাথে কথা বলে বের হয়েছিলেন । আমি মনে করেছিলেন তিনি মাঝে মাঝে দরবারে গিয়ে রাত কাটাতেন, ঘারে না থাকায় ভেবেছিলাম মাঝের রয়েছেন।

এদিকে ফটিকছড়ি থানার এস.আই (উপ-পরিদর্শক) নুরুল করিম বলেন, আত্মহত্যাকারী মুছা চিরকুট লিখে গেছেন। তবে, সেখানে তার ভাইদের নাম উলে­খ করেছেন। এর বেশি কছিু লিখেননি বলে এ পুলিশ কর্মকর্তা দাবী করেন । আত্মহত্যা করার মূল রহস্য উদঘাটন করা হচ্ছে। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত