টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিডিএ আবাসিক এলাকা ছাড়তে ১৭ প্রতিষ্ঠানকে তিন মাস সময়

চট্টগ্রাম, ২১ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  শিক্ষা প্রতিষ্ঠানসহ ১৭টি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে চট্টগ্রামের আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকা থেকে সরে যেতে তিন মাসের সময় দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার এক অভিযানে সিডিএ আবাসিক এলাকায় নিয়ম না মেনে বাণিজ্যিক কার্যক্রম চালানোয় চারটি প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা ও ক্ষতিপূরণও আদায় করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) পরিচালিত ওই ভ্রাম্যমাণ আদালত।

সিডিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান ন্যু নেতৃত্বে পরিচালতি এই অভিযানে ওই চার প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা ও ক্ষতিপূরণ বাবদ আদায় করা হয় এক লাখ ১০ হাজার টাকা।

আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকা চট্টগ্রামের সবচেয়ে পুরনো আবাসিক এলাকা।

এই এলাকায় নিয়ম বহির্ভূতভাবে বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা করায় এক প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা ও তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ৯০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয় বলে জানিয়ে ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী মো. ফয়েজ বলেন, এছাড়াও স্কুল, বিউটি পার্লার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ মোট ১৭টি প্রতিষ্ঠানকে আবাসিক এলাকা থেকে সরে যেতে তিন মাসের সময় বেঁধে দেওয়া হয়েছে।

এর আগে গত ৮ সেপ্টেম্বর নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা থেকে সরে যেতে ২৪টি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে তিন মাস সময় দেয় সিডিএ পরিচালিত একই ভ্রাম্যমাণ আদালত

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত