টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইআইইউসিতে ‘অনুপস্থিত’ ১৭০ শিক্ষার্থী

চট্টগ্রাম, ২০ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) বিভিন্ন বিভাগের ১৭০ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বারবার তাগাদা দেওয়ার পরও তারা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কোনপ্রকার যোগাযোগ করেনি।

দীর্ঘদিন অপেক্ষার পরও কোন খোঁজ না পাওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখন তাদের ভর্তি বাতিল করার চিন্তা করছে।

বিগত দুই সেমিস্টারে অনুপস্থিত রয়েছেন এমন শিক্ষার্থীদের একটি তালিকা ইতোমধ্যে সীতাকুণ্ড থানায় পাঠানো হয়েছে বলেও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

আইআইইউসি -এর রেজিস্ট্রার স্কোয়াড্রন লিডার (অব.) নুরুল ইসলাম বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশ মেনে আমরা অনুপস্থিত ১৭০ জন শিক্ষার্থীর একটি তালিকা তৈরি করেছি। এসব শিক্ষার্থীরা গত দুই সেমিস্টার যাবৎ বিভাগে অনুপস্থিত রয়েছে। তাদের ঠিকানায় বারবার তাগাদা দেওয়া হলেও কোনও উত্তর পাওয়া যায়নি।’ এই তালিকা সীতাকুণ্ড থানায় জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ১৭০ জন অনুপস্থিত শিক্ষার্থীর একটি তালিকা পেয়েছি। তালিকা পাওয়ার সঙ্গে সঙ্গেই আমরা কাজ শুরু করেছি। সংশ্লিষ্ট বিভিন্ন থানায় এসব তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। তালিকায় থাকা কেউ জঙ্গি কর্মকাণ্ডে জড়িত রয়েছে কিনা তাও তদন্ত করা হচ্ছে।’

উল্লেখ্য, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতে জঙ্গি হামলার ঘটনায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ার পর দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা দিতে চিঠি দেয় স্ব স্ব স্থানীয় থানা পুলিশ। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে কোন শিক্ষার্থী ১০ দিন বা তার বেশি অনুপস্থিত থাকলে সে শিক্ষার্থীর নাম, পরিচয় মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মতামত