টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে সন্ত্রাসী হামলায় আহত ৩, গাড়ী ভাংচুর

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ২০ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  মানিকছড়িতে সন্ত্রাসী হামলায় আমেরিকান প্রবাসীসহ গুরুত্বর আহত-৩। গাড়ীটি ভাংচুর। এ সময় সন্ত্রাসীরা গাড়ী থেকে প্রবাসী আই.ডি কার্ড, মোবাইল ফোন, নগদ টাকা লুটে নেয়। বর্তমানে আহত প্রবাসী আবু মো. হোসেন আলীকে (৬০) চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আমেরিকান প্রবাসী আবু মো. হোসেন আলী (৬০) পিতা. মৃত ইমন আলী বেশ কয়েক বছর পূর্বে মানিকছড়ির উত্তর ডলু সংলগ্ন ভোলাইয়াপাড়া গ্রামে বাগান সৃজন করে রেখেছিল। সেখানে নিজস্ব লোকজন দিয়ে সৃজিত বাগ-বাগান রক্ষণা-বেক্ষণ করে আসছিল। সম্প্রতি এলাকার কতিপয় দুষ্কৃতকারী ও ভ‚মি দস্যুরা প্রবাসীর সৃজিত বাগ-বাগান জবর-দখল করার উদ্দেশ্যে একাধিকবার সেখানে হামলা করে ফলজ বৃক্ষ কর্তনসহ ঘর-বাড়ীতে হামলা ও লুট-পাট চালিয়েছিল। ফলে এ নিয়ে বেশ কয়েকটি মামলা খাগড়াছড়ি আদালতে বিচারাধীন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) একটি মামলায় খাগড়াছড়ি আদালতে হাজির হয়ে বিকাল ৪টায় প্রবাসী আবু মো. হোসেন আলী তাঁর ব্যবহৃত প্রাইভেট কার চট্টমেট্রো-গ ১২-৯২৫৫ নিয়ে বাগানে যায়। এ সময় তাঁর সফর সঙ্গী হিসেবে ছোট বোন মারজিয়া আক্তার শিউলী ও গাড়ী চালক মো. এরশাদ সাথে ছিলেন। বাগানে প্রবেশকালে পূর্ব থেকে ওৎপেঁতে থাকা সন্ত্রাসীরা তাঁর গাড়ীর গতিরোধ করে ব্যাপক ভাংচুর চালায়। এতে প্রবাসী আবু মো. হোসেন আলী, ছোট বোন শিউলী ও চালক এরশাদ গুরুত্বর আহত হয়। এ সময় সন্ত্রাসীরা গাড়ী থেকে প্রবাসী আই.ডি কার্ড, মোবাইল ফোন, নগদ টাকা লুটে নেয় । খবর পেয়ে মানিকছড়ি থানা পুলিশ ঘটনাস্থলে ছুঁটে গিয়ে আহতদেরকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন। পরক্ষণে চিকিৎসক ডা. মো. মহি উদ্দীন প্রবাসীর উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। আহত অন্য দু’জন মানিকছড়ি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে পুলিশ ঘটনাস্থল থেকে গাড়ীটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রাকিব জানান, প্রবাসীর ওপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু পুলিশ ঘটনাস্থলে পৌছাঁর আগেই দুর্বৃত্তরা পালিয়ে গেছে। আহত প্রবাসীর উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। সুস্থ হয়ে আসলে তাঁর আবেদন অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামত