টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গ্রীল মিস্ত্রী থেকে গ্রীল কাটা চোর: নগরীতে ল্যাপটপ মোবাইলসহ আটক ৩

0চট্টগ্রাম, ২০ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামে গ্রীল কাটা চক্রের তিন সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ চোরাই ল্যাপটপ, মোবাইল উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে নগরীর খুলশি ও বায়েজিদ এলাকা থেকে পুলিশ তাদেরকে আটক করতে সক্ষম হয়।

আটক ৩ জন হলো-মো: শহিদুল ইসলাম প্র: আকাশ, সোহেল রানা ও মো: সোহাগ।

জানাগেছে, ৫ বছর পূর্বে বায়েজীদ থানাধীন এলাকায় গ্রীলের ওয়ার্কসপে কাজ করতো। সেখান থেকে রপ্ত করেন গ্রীল ভাঙ্গার কৌশল। বিগত ৫ বছরে কতগুলো বাসাবাড়িতে চুরি করেছে তার হিসাব মনে নেই আকাশের। পাঁচ তলা বিল্ডিং গ্রীল ধরে উপরে উঠতে এবং গ্রীল ভাঙ্গতে সময় লাগে আকাশের ৫ মিনিট।

বায়েজিদ, খুলশি, আকবরশাহ, কোতোয়ালী থানা এলাকার বাসা বাড়িতে রাত ২ থেকে ৪ টার মধ্যে বাইরে থেকে লাইট বন্ধ দেখলে শুরু করতো আকাশ তার সহযোগী সোহেল রানা কে নিয়ে অভিযান।

মো: সোহাগের মাধ্যমে বিক্রি করতো চোরাই মালামাল। মোবাইল, ল্যাপটপ সহ দামী মালামাল ছিলো তাদের টার্গেট। গ্রীল ভাঙ্গতে ব্যাবহার করে সেলাই রেঞ্জ। অনেক সময় গ্রীল ভাঙ্গতে হয়না গ্রীলের পাশে থাকা মোবাইল এবং ল্যাপটপ হাত দিয়ে চুরি করে নিয়ে আসে চক্রটি।

বায়েজিদ থানার অফিসার ইনচার্জ মো. মহসিন জানান, গ্রীল মিস্ত্রি থেকে গ্রীল কাটা চোর হিসেবে নিজেদেরকে পরিপক্ষ করে এ তিনজন। আটকের পর পুলিশের জিজ্ঞাসাবাদে তারা তিনজনই গ্রীলকাটা এবং ভাঙ্গার কাজে পর চুরির কাজে বেশ পারদর্শী বলে স্বীকার করে।

মতামত