টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ডুবে গেছে রাঙামাটির পর্যটকদের আকর্ষণীয় ঝুলন্ত সেতু

চট্টগ্রাম, ১৮  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  বর্ষণ আর পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বাড়ার কারণে রাঙামাটির পর্যটকদের আকর্ষণীয় ঝুলন্ত সেতু পানিতে ডুবে গেছে।

পর্যটকদের চলাচলে ঝুঁকি এড়াতে এবং ঝুলন্ত সেতু নিরাপদ রাখতে পর্যটন কর্তৃপক্ষ রবিবার বিকাল সাড়ে ৪টা থেকে সেতু পারাপারের পথ বন্ধ করে দিয়েছে। এতে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন রাঙামাটিতে আগত পর্যটকরা।

পর্যটকদের অন্যতম আকর্ষণ রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ঝুলন্ত সেতু। পর্যটকদের বিনোদনের জন্য রাঙামাটি শহরের ডিয়ার পার্ক এলাকায় দুই পাহাড়ের মাঝখানে ১৯৮৪ সালের দিকে তৈরী করা হয় এ আকর্ষণীয় ঝুলন্ত সেতু।

গত কয়েক দিনে টানা বর্ষণে উজান থেকে পাহাড়ি ঢল নেমে আসলে আকস্মিকভাবে কাপ্তাই হ্রদের পানির উচ্চতা অস্বাভাবিক বেড়ে যায়। ফলে রাঙামাটির ঝুলন্ত সেতুর পাটাতন প্রায় এক ফুট পানির নিচে ডুবে যায়।

এ ব্যাপারে রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের নির্বাহী কর্মকর্তা সাহাদাৎ হোসেন জানান, যেহেতু এটা প্রকৃতিক সমস্যা তাই এতে আমাদের কোনো হাত নেই। যদি সামনের কয়েকদিন বৃষ্টি না হয় তা হলে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পাবে না। আর পানি বৃদ্ধি না পেলে এই ঝুলন্ত ব্রীজ থেকে পানি সরে গিয়ে আবারো ভেসে উঠবে এবং আগত পর্যকরা আবারো এই এই ঝুলন্ত ব্রীজে বিনোদন করতে পারবে।

এদিকে ঈদ অবকাশে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পর্যটন শহর রাঙামাটি পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠেছিল। ঈদের আগে থেকে রাঙামাটি শহরে হোটেল মোটেলগুলো প্রায়ই বুকিং হয়ে গিয়েছিল। তবে ঝুলন্ত ব্রীজটি ডুবে যাওয়ায় হতাশা প্রকাশ করছেন বেড়াতে আসা পর্যটকরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত