টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ থেকে আফগানিস্তান-ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি শুরু

চট্টগ্রাম, ১৮  সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  আফগানিস্তান-ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে আজ থেকে শুরু হচ্ছে ক্রিকেটারদের অনুশীলন ক্যাম্প। সকাল ৯টায় পুলে ডাক পাওয়া ২০ সদস্যের দলকে গুরু চণ্ডিকা হাথুরুসিংহের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

এর আগে দশ দিনের ঈদের ছুটি কাটিয়ে গতকালই ঢাকায় চলে এসেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ছুটির কারণে এতদিন ক্রিকেট বোর্ডও ছিল বন্ধ। দেখা যায়নি কোনো ক্রিকেটারকেও। কিন্তু আবারও টাইগারদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে মিরপুরের হোম অব ক্রিকেট।

এদিকে ঈদের আগেই আফগানিস্তানের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণার কথা থাকলেও হয়নি। তবে ২০ থেকে ২১ সেপ্টেম্বরের মধ্যেই ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানালেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আফগানিস্তানের বিপক্ষে সবকটি ম্যাচই দিবা-রাত্রির হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আগামী বুধবার প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান। শুক্রবার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা। এরপর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবে আফগানিস্তান। একই ভেন্যুতে আগামী ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর অনুষ্ঠিত হবে শেষ দুটি ম্যাচ।

এরপর তিন ম্যাচ ওডিআই ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। আগামী ৭ ও ৯ অক্টোবর ওডিআই সিরিজের প্রথম দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

১২ অক্টোবর সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিনটি ম্যাচই শুরু হবে দুপুর একটায়। চট্টগ্রামেই অনুষ্ঠিত হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি। এটি শুরু হবে ২০ অক্টোবর। ২৮ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শেষ টেস্ট ম্যাচটি। দুইটি ম্যাচই শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

এরই মধ্যে ১৭ সদস্যের টেস্ট ও ১৫ সদস্যের ওয়ানডেকে দল ঘোষণা করেছে ইংল্যান্ড। দলে জায়গা পেয়েছেন তিন নতুন মুখ-হাসিব হামিদ, বেন ডাকেট ও জাফর আনসারি। এছাড়া টেস্ট দলে ফিরেছেন উইকেটরক্ষক জস বাটলার। সর্বশেষ ২০১৫ সালের অক্টোবরে টেস্ট খেলেন তিনি। ডারহামের সিমার মার্ক উডও আছেন ১৭ জনের টেস্ট দলে। ওয়ানডে থেকে বিশ্রাম দেয়া হয়েছে জো রুটকে।

পুলে ডাক পাওয়া ক্রিকেটাররা:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শুভাষিস রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম।

মতামত