টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাউজানে পাওনা টাকা চাওয়ায় নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার অভিযোগ

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

maduar-pic-raozanচট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের রাউজান পৌরসভায় পাওনা টাকা চাওয়ায় পিটিয়ে হত্যা করেছে এক গৃহ নির্মাণ মিস্ত্রিকে। এই নির্মম ঘটনাটি ঘটেছে পৌর এলাকার ৮নং ওয়ার্ডের শরীফ পাড়া এলাকার চাঁন মিয়া তালুকদার বাড়িতে। নিহত ব্যাক্তির নাম মোহাম্মদ হানিফ মিস্ত্রি (৫০)। সে রাউজান পৌর সভার ৫নং ওয়ার্ডের বাচা মিয়ার দোকান এলাকার মৃত সোবাহান মিয়ার পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, হানিফ মিস্ত্রি ঢেউয়াপাড়াস্থ শরীফ পাড়ার আহম্মদ হোসেন প্রকাশ জামাই নামের এক ব্যক্তির বর্গফুট হিসাবে একটি পাকা ভবনের নির্মাণ কাজ করেছিল। নির্মান করা ভবনের কাজের মজুরী হিসেবে দুইলাখ চলি­শ হাজার টাকা পাওনা ছিল। গত বৃহস্পতিবার বিকালে বাড়ির মালিক পাওয়া টাকা বুঝিয়ে দেয়ার কথা ছিল তাকে। হানিফ মিস্ত্রি কথা অনুযায়ী বাকি টাকা নিতে সেখানে গেলে তাকে টাকা না দিয়ে বাড়ির মালিকের স্ত্রী জোহারা বেগম ও তাদের দুই পুত্র ফরহাদ, ফরিদ লাটিসোটা দিয়ে উপূর্যপুরি হামলা চালায়। এসময় এলাকার লোকজন হানিফ মিস্ত্রিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা রাউজান উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়।

সেখানে কর্তব্যরত চিকিৎসক তার অতিরিক্ত রক্ত খনন ও বমি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাটানো পরামর্শ দেয়। চিকিৎসকের পরামর্শে রক্তাক্ত হানিফকে তার পরিবার গভীর রাতে চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে হানিফের মৃত্যু হয়। শুক্রবার সকালে নিহত হানিফের মরদেহ নিয়ে এলে এলাকার লোকজনের মাঝে উত্তেজনা ছড়িয়ে পরে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করার চেষ্ঠা চালায়। এসময় পুলিশ স্থানীয়দের জানান, ঘাতকদের আটক করা হবে এবং বিচারের কাঠগড়ায় সর্বোচ্চ বিচার হবে খুনিদের।

শুক্রবার সকাল ১০টা দিকে লাশের সুরতহাল প্রতিবেদন করতে আসা রাউজান থানার এস আই খলিল ও থানার ওসি কেপায়েত উল­াহ বলেন ‘লাশের শরীরের বিভিন্ন স্থানে জখমের দাগ রয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হবে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত