টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড়

চট্টগ্রাম, ১৬ সেপ্টেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। ঈদের পর দিন থেকে ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্ক, চিড়িয়াখানা, শিশুপার্ক, পতেঙ্গা সমুদ্র সৈকত, চান্দগাঁও স্বাধীনতা পার্কসহ বিনোদন কেন্দ্রগুলোতে ভ্রমণ পিপাসুদের ভিড় লেগে রয়েছে।

ঈদের দিন বিকেলে বিনোদন কেন্দ্রগুলোতে কিছু লোক দেখা গেলেও বুধবার সকাল থেকেই ভিড় বাড়তে থাকে। আজ (শুক্রবার) সরকারি ছুটি হওয়ায় দর্শনার্থীদের ভিড় আরো বেড়েছে।

শুক্রবার সকাল থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে হাজারো নারী পুরুষের ভিড় জমেছে। নৌকা ও বিভিন্ন রাইডে চড়ে উল্লাস করেতে দেখা গেছে বিভিন্ন বয়সী মানুষদের। রোলার কোস্টার, স্লাইডে চড়তে দেখা গেছে দীর্ঘ লাইন। সি-ওয়ার্ল্ডের পানিতে নেমে বাদ্যের তালে মেতে উঠতেও দেখা গেছে অনেকেই। স্বাধীনতা পার্ক ও পতেঙ্গা সমুদ্র সৈকতেও দেখা গেছে সব বয়সী মানুষের ভিড়।

পরিবার নিয়ে ফয়’স লেকে বেড়াতে আসা বন্দর কর্মকর্তা ফখরুল ইসলাম জানান, দুই দিন কুরবানি নিয়ে ব্যস্ত ছিলাম। তাই আজ সপরিবারে ঘুরতে এসেছি। চিড়িয়াখানা ঘুরে এখন ফয়’স লেকে ঢুকলাম।

বন্ধুদের নিয়ে ফয়’স লেকের ওয়াটার ওয়ার্ল্ডে বেড়াতে আসা ফয়সাল আজমী বলেন, ঈদের ছুটিতে বন্ধুরা মিলে ওয়াটার ওয়ার্ল্ডে এসেছি।

ফয়’স লেকের উপ-মহাব্যবস্থাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, লোকজন বেশ আসছে। আমরা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আয়োজনও রেখেছি।

একইভাবে নগরের চিড়িয়াখানায়ও সকাল থেকে লোকজনের ভিড় ছিল লক্ষণীয়। চিড়িয়াখানার কিউরেটর মনজুর মোর্শেদ বলেন, এই কয়েক দিন ছুটির কারণে লোকজন কিছুটা বেড়েছে। রংপুর থেকে আনা নতুন সিংহ দেখার আগ্রহ অনেকের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এছাড়া সম্প্রতি চিড়িয়াখানাকে আধুনিক রূপে সাজানো হয়েছে।

পরিবার নিয়ে পতেঙ্গা সৈকতে বেড়াতে আসা মীরসরাইয়ের জুলফিকার আলী বলেন, ঈদ শহরেই করি। আজ বাচ্চাদের নিয়ে একটু ঘুরতে এখানে চলে এলাম। ভালোই লাগছে।

মতামত